‘লক্ষ কণ্ঠে গীতা পাঠ’ কর্মসূচি ফ্লপ হওয়ার পথে! বুঝেই আসছেন না মোদি

২৪ ডিসেম্বরই কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হতে চলেছে ‘লক্ষ কণ্ঠে গীতা পাঠ’ নামক ধর্মীয় এক কর্মসূচি। যেখানে মূল মঞ্চে হাজির থাকার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কিন্তু তিনি আসছেন না, মঙ্গবার রাতেই বিষয়টি স্পষ্ট হয়ে গিয়েছে। আয়োজক ‘সনাতন সংস্কৃতিক পরিষদ’ জানিয়ে দিয়েছে প্রধানমন্ত্রীর না আসার বিষয়টি। সূত্রের খবর, মঙ্গলবার রাতেই প্রধানমন্ত্রীর সচিবালয়ের তরফে নবান্নকে জানিয়ে দেওয়া হয়েছে, নরেন্দ্র মোদি ওই কর্মসূচিতে উপস্থিত থাকতে পারছেন না।

আয়োজক সনাতন সংস্কৃতিক পরিষদ-এর থেকেও এই কর্মসূচি নিয়ে সক্রিয় ভূমিকা দেখা গিয়েছে বঙ্গ বিজেপির নেতা-নেত্রীদের মধ্যে। শহর থেকে জেলা, মোদির বড় বড় কাট আউট দিয়ে প্রচার চালানো হয়েছে। বিজেপির তরফে ওইদিনই প্রধানমন্ত্রী আসার বিষয়টিকে সামনে রেখে টেট পরীক্ষা পিছনোর মামলাও করা হয়েছিল হাইকোর্টে। কিন্তু সেই মোদি আসছেন না ব্রিগেডের অনুষ্ঠানে। নরেন্দ্র মোদির না আসার খবরে হতাশ বঙ্গ গেরুয়া শিবির। তবে, জানা গিয়েছে, দুধের স্বাদ ঘোলে মেটাতে ওই দিনের অনুষ্ঠানে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে আনার চেষ্টা চালাচ্ছেন উদ্যোক্তারা।

কিন্তু কেন আসছেন না প্রধানমন্ত্রী? গেরুয়া শিবিরের কোনও কোনও মহল থেকে শোনা যাচ্ছে, এই কর্মসূচি ফ্লপ হতে পারে, লোকসভার আগে যা বাংলার মাটিতে অস্বস্তিতে ফেলবে তাঁকে, সে খবর মোদি আগেভাগেই পেয়ে গিয়েছেন, তাই বিড়ম্বনা এড়াতে ব্রিগেডে না আসার সিদ্ধান্ত নিয়েছেন মোদি। সম্প্রতি, ধর্মতলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজনৈতিক সভাও সুপার ফ্লপ ছিল, তা ব্রিগেডে আসার ঝুঁকি নিলেন না মোদি।

Previous articleচলবে রক্ষণাবেক্ষণের কাজ! ২ ঘণ্টার জন্য বন্ধ বিদ্যাসাগর সেতু, কোন পথে যান চলাচল?
Next articleডান হাত ভর্তি ট্যাটুর রহস্য ফাঁস করলেন তিলক বর্মা