ধর্মতলায় বসে পড়লেন অঙ্গনওয়াড়ি কর্মীরা, ব্যস্তদিনে না.কাল সাধারণ মানুষ

সপ্তাহের মাঝে বুধবার দুপুরের ব্যস্ত সময়ে হঠাৎই মিছিল করে এসে ধর্মতলার মোড়ে বসে পড়েন অঙ্গনওয়াড়ি কর্মীরা (ICDS)। বিভিন্ন দাবিদাওয়া নিয়ে দীর্ঘদিন ধরে তাঁরা আন্দোলন চালাচ্ছিলেন অঙ্গনওয়াড়ি কর্মীরা। রাজ্য সরকার তাঁদের দাবি মেনে একাধিক পদক্ষেপ নিলেও বুধবার তাঁদের জন্য ব্যস্ত সময়ে কয়েক ঘণ্টা ধরে নাকাল হতে হল সাধারণ মানুষকে। তার ওপর বামপন্থী শ্রমিক সংগঠনের হকারদের একটি মিছিল এসে ধর্মতলা পৌঁছানোয় ষোলো কলা পূর্ণ করে জমে ওঠে যানজট।

কয়েকমাস ধরেই অঙ্গনওয়াড়ি কর্মীরা বেতন বৃদ্ধি (salary hike), স্থায়ীকরণ (permanent) সহ একাধিক ইস্যুতে আন্দোলন করে আসছেন। তার পরেও রাজ্য সরকার অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ করার জন্য সব জেলাকে নির্দেশ দেয়, সেই মতো শুরু হয়ে যায় নিয়োগ প্রক্রিয়া। তবে অঙ্গনওয়াড়ি কর্মীদের মূলত যে দাবিগুলি নিয়ে আন্দোলন তার মধ্য়ে বেশিরভার দাবিই কেন্দ্র সরকারের অধীন। তাঁদের দাবি নিয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রীও।

তার পরেও চরম আর্থিক সংকটে কয়েক হাজার অঙ্গনওয়াড়ি কর্মী, এমনটা দাবি তুলেই পথ নামেন তাঁরা। বুধবার কয়েকশো অঙ্গনওয়াড়ি কর্মী ধর্মতলার মোড়ে পথ অবরোধ করেন। চতুর্দিক থেকে আসা সব গাড়ি আটকে পড়ে বেশ কয়েক ঘণ্টার জন্য। কাজের সময়ে অবরুদ্ধ হয়ে পড়ে শহরের প্রাণকেন্দ্র।

Previous articleলিভ ইন পার্টনারকে খুনের চেষ্টা, অবশেষে গ্রেফতার যুবক
Next articleচা দিতে ১০ মিনিট দেরি, স্ত্রীর মাথা তরোয়ালে ওড়ালো স্বামী!