জানুয়ারিতে আবহাওয়ার ভোল বদল, নতুন বছরের প্রথম সপ্তাহেই বৃষ্টির সম্ভাবনা!

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের সান্দাকফু সহ দার্জিলিংয়ে তুষারপাতের (Snow fall) পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর(Alipore Weather Department)।

বছরের শুরুতেই আবহাওয়ার খামখেয়ালিপনা প্রকাশ্যে। শীতের আমেজ কায়েম প্রতিটা হতেই দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার ও শুক্রবার দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে সামান্য বৃষ্টি (Rain ) হতে পারে বলে মনে করছে হাওয়া অফিস (Weather Department)। পাশাপাশি আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের সান্দাকফু সহ দার্জিলিংয়ে তুষারপাতের (Snow fall) পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর(Alipore Weather Department)।

চলতি সপ্তাহের মাঝেই গরম বাড়বে। যদিও রবিবারের পর থেকে আবার পারদ নিম্নমুখী হবে বলে মনে করা হচ্ছে। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাতে হালকা বৃষ্টির সম্ভাবনা বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে পশ্চিমের জেলাগুলিতে। কলকাতায় আজ, মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার থেকে যা ১ ডিগ্রি বেশি। সামান্য হলেও পারদ পতন হয়েছে মহানগরীতে। সিকিমে বৃষ্টি ও তুষারপাত হচ্ছে। তার প্রভাব পড়ছে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায়। পশ্চিমী ঝঞ্ঝার ফলেই আবহাওয়ার পরিবর্তন বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।

Previous articleএকদিনে ১৫৫ বার কম্পন! ধ্বংসস্তূপের চেহারা নিল জাপানের একাংশ
Next articleকেন্দ্রের নতুন পরিবহন নীতির প্রতিবাদ, এবার বিক্ষোভের আঁচ কলকাতায়!