চার সেটের লড়াইয়ে দুরন্ত কামব্যাক, অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে নোভাক

বিশ্বের সেরা টেনিস তারকা এই কঠিন সময়েই নিজের সেরা খেলাটা খেলেন

পরিস্থিতি এমন পর্যায়ে পৌছেছিল যে তৃতীয় সেট জেতার দোরগোড়ায় দাঁড়িয়েছিলেন অ্যালেক্সেই পপিরিন। কিন্তু সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে ম্যাচে ফিরলেন নোভাক জোকোভিচ। শুধু সেই সেটই জিতলেন না, পরের সেটও জিতলেন। চার সেটের লড়াইয়ে শেষ পর্যন্ত ম্যাচ পকেটে পুরে কোর্ট ছাড়লেন জোকোভিচ। ৬-৩, ৪-৬, ৭-৬ (৭-৪), ৬-৩ গেমে ম্যাচ জিতলেন জোকোভিচ।
এদিন খেলার শুরু থেকে নিজের সার্ভিস ধরে রাখার দিকে নজর দিয়েছিলেন পপিরিন। জোকোভিচের মতো খেলোয়াড়ের বিরুদ্ধে আত্মবিশ্বাস নিয়েই শুরু করেন তিনি। সেটের সপ্তম গেমে পপিরিনের সার্ভিস ভেঙে এগিয়ে যান জোকোভিচ।সেখান থেকে আর ফিরতে পারেননি পপিরিন। জোকোভিচের দখলে যায় প্রথম সেট।

দ্বিতীয় সেটে দেখা গেল প্রথম রাউন্ডের রিপ্লে। প্রথম রাউন্ডেও দ্বিতীয় সেট হেরেছিলেন জোকোভিচ। এই ম্যাচেও হারলেন। জোকোভিচের সার্ভিস ভাঙেন পপিরিন। প্রথম সেট হারার পরে দ্বিতীয় সেটে অনেক আত্মবিশ্বাসী টেনিস খেলছিলেন পপিরিন। তাঁর জোরালো ফোরহ্যান্ডের বেশি ব্যবহার শুরু করেন তিনি। দ্বিতীয় সেট হারাতে হয় তাঁকে।পপিরিন অস্ট্রেলিয়ার খেলোয়াড়। স্বাভাবিক ভাবেই রড লেভার এরিনার দর্শক তাঁর সমর্থনে গলা পাটাতে থাকে। তার উপর তিনি একটি সেট জিতে যাওয়ায় সমর্থন আরও বেড়ে যায়। পপিরিন একটি করে পয়েন্ট জিতলে কান পাতা দায় হচ্ছিল। ঘরের সমর্থন কাজে লাগিয়ে তৃতীয় সেটে একটা সময় সেট পয়েন্ট পেয়ে গিয়েছিলেন পপিরিন। তখনই আশঙ্কা হয়েছিল অঘটনের।

কিন্তু বিশ্বের সেরা টেনিস তারকা এই কঠিন সময়েই নিজের সেরা খেলাটা খেলেন।জোকোভিচ তিনটি সেট পয়েন্ট বাঁচিয়ে সেই গেম জিতলেন। শুধু তাই নয়, তার পরে তৃতীয় সেটও নিজের দখলে নিলেন তিনি।জোকোভিচের বডি ল্যাঙ্গুয়েজেই বোঝা যাচ্ছিল, চতুর্থ সেটেই খেলা জিতে যাওয়ার চেষ্টা করবেন এবং সেটাই করলেনও। খেলার মাঝে দর্শকদের সঙ্গে তর্কও হল তার।এই পরিস্থিতি জোকোভিচের মতো খেলোয়াড়কে আরও চাগিয়ে দেয়। সেটাই হল। সহজেই চতুর্থ সেট নিজের দখলে নিলেন জোকোভিচ। তার পরে দর্শকদের দিকে তাকিয়ে সেই পরিচিত হুঙ্কার ছাড়লেন। যা ফের প্রমাণ করে দিল চ্যাম্পিয়নরা এভাবেই ফিরে আসেন।

Previous articleবাংলার সঙ্গে পাঞ্জাবের সৌভ্রাতৃত্বের সম্পর্ক: গুরু গোবিন্দ সিংয়ের আর্বিভাব দিবসে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর
Next articleবদ্ধ অডিটোরিয়ামে নয়, এবার একতারা মুক্তমঞ্চে ক্লাসিক্যাল মিউজিক কনফারেন্স!