এক ঘণ্টার বেশি অবরুদ্ধ হাওড়া ব্রিজ! সংগ্রামী যৌথ মঞ্চের মিছিল ঘিরে দুর্ভোগ

কাজের দিনের স্ত*ব্ধ হয়ে যায় রবীন্দ্র সেতু। দুর্ভো*গের শি*কার নিত্যযাত্রীরা। মিছিল শুরু হয় হাজরা মোড়, শিয়ালদহ স্টেশন থেকেও।

কাজের দিনে রাস্তা আটকে মিছিল, যানজটে নাকাল সাধারণ মানুষ। আজ দুপুর বারোটা নাগাদ হাওড়া ব্রিজ জুড়ে হাঁটতে শুরু করে সংগ্রামী যৌথ মঞ্চের মিছিল। কাজের দিনের স্তব্ধ হয়ে যায় রবীন্দ্র সেতু। দুর্ভোগের শিকার নিত্যযাত্রীরা। মিছিল শুরু হয় হাজরা মোড়, শিয়ালদহ স্টেশন থেকেও। শহরের প্রাণকেন্দ্র ধর্মতলায় পৌঁছবে এই মিছিল। কিন্তু ততক্ষণে কলকাতার ট্র্যাফিকের অবস্থা তথইবচ।

DA বাড়ানোর দাবিতে মহামিছিলের ডাক দিয়েছিল সংগ্রামী যৌথ মঞ্চ। একদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগেই ৪ শতাংশ দিয়ে বাড়ানোর ঘোষণা করেছেন, তারপরেও কাজের দিনে চাকরি স্থলে থাকার পরিবর্তে রাস্তায় মিছিল করে সাধারণ মানুষের দুর্ভোগ বাড়াতে ব্যস্ত যৌথ মঞ্চের অংশগ্রহনকারীরা। দুপুর ১.১৫ মিনিট নাগাদ গাড়ি নড়তে শুরু করলেও ভুক্তভুগীরা বলছেন প্রায় একঘণ্টা সময় লাগে শুধুমাত্র হাওড়া ব্রিজ পেরোতে। বাসে অসুস্থ রোগী নিয়ে পিয়ারলেস হাসপাতালে যাচ্ছিলেন তারকেশ্বর থেকে আসা অনিতা। চোখে মুখে উৎকণ্ঠা আর বিরক্তি নিয়ে সরাসরি দুষছেন আদালতকে। তাঁর প্রশ্ন, এইসব মিছিলের অনুমতি দেওয়ার দরকার কী? কাজে যেতে চূড়ান্ত দেরি হওয়ায় কেউ মালিক আবার কেউ কলিগকে ফোন করতে ব্যস্ত। একঘণ্টা ধরে রাস্তা অবরুদ্ধ থাকার পর তা খুলতেই খুব স্বাভাবিকভাবেই যানজটের তীব্রতা বাড়ে। রীতিমতো ভোগান্তির শিকার হতে হয় নিত্য যাত্রীদের।

Previous articleভিক্টোরিয়া হাউসের সামনে ISF-এর সভায় ‘না’! ডিভিশন বেঞ্চের রায়ে বিপাকে নওশাদ
Next articleএসএসসি মামলায় গাজিয়াবাদে উদ্ধার হার্ড ডিস্ক সিবিআইকে আদালতে জমা দেওয়ার নির্দেশ