ভারত জোড়ো ন্যায় যাত্রায় বিপাকে কংগ্রেস! রাহুল-সহ একাধিক কর্মীর নামে FIR হিমন্ত সরকারের

অশান্তির পরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-কে চিঠি লিখলেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। চিঠিতে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেছেন রাহুল গান্ধী ও ভারত জোড়ো যাত্রায় অংশ নেওয়া অন্যান্য কংগ্রেস কর্মীদের যেন নিরাপত্তার ব্যবস্থা করা হয়।

ফের রাজনৈতিক প্রতিহিংসা বিজেপির (BJP)। এবার রাহুল গান্ধীর (Rahul Gandhi) বিরুদ্ধে দায়ের হল এফআইআর (FIR)। যার জেরে ভারত জোড়ো ন্যায় যাত্রা (Bharat Jodo Nyay Yatra) চলাকালীন বড়সড় বিপাকে পড়লেন কংগ্রেস সাংসদ (Congress)। মঙ্গলবার অসমের গুয়াহাটিতে পুনঃপ্রবেশ করার চেষ্টা করতেই বাধে ধুন্ধুমার। উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। এরপরই পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়ে কংগ্রেস কর্মীরা। এরপরই হিংসায় উসকানি দেওয়ার অভিযোগ তুলে রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himant Biswa Sharma)। তবে শুধু সোনিয়া তনয়ই নন, কেসি বেণুগোপাল সহ একাধিক কংগ্রেস কর্মীর নামে এফআইআর দায়ের করা হয়েছে বলে খবর। এদিকে অশান্তির পরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-কে চিঠি লিখলেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। চিঠিতে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেছেন রাহুল গান্ধী ও ভারত জোড়ো যাত্রায় অংশ নেওয়া অন্যান্য কংগ্রেস কর্মীদের যেন নিরাপত্তার ব্যবস্থা করা হয়।

হিংসা বিধবস্ত মণিপুর থেকে শুরু হওয়া ভারত জোড়ো ন্যায় যাত্রা মেঘালয় হয়ে অসমে প্রবেশ করতেই বাধে বিপত্তি। ডবল ইঞ্জিন হিমন্ত রাজ্যে গত সোমবার অসমের একটি মন্দিরে যাওয়ার কথা ছিল রাহুলের। কিন্তু মন্দির থেকে ২০ কিলোমিটার দূরেই তাঁকে আটকে দেওয়া হয়। সেখানেই অবস্থান বিক্ষোভে বসেন রাহুল। এরপর মঙ্গলবার ফের গুয়াহাটি হয়ে অসমে পুনঃপ্রবেশ করে কংগ্রেসের যাত্রা। সেখানেই পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বাধে কংগ্রেস কর্মীদের। ভারত জোড়ো যাত্রায় সামিল কংগ্রেস কর্মীরা ব্যারিকেড ভেঙে ঢোকার চেষ্টা করায় শক্তি প্রয়োগ করতে বাধ্য হয় পুলিশও। উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি।

মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সাফাই, হিংসায় উসকানি, ভাঙচুর, সরকারি সম্পত্তির ক্ষতি ও পুলিশের উপরে আক্রমণের অভিযোগে রাহুল গান্ধী, কেসি বেণুগোপাল সহ একাধিক কংগ্রেস কর্মীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। তবে রাহুল সমস্ত অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন, আমরা ব্যরিকেড ভেঙেছি, কিন্তু আইন ভাঙব না।

 

 

 

 

Previous articleএকধাক্কায় অনেকটাই বাড়ল তাপমাত্রা! বুধেও একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের
Next articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম