কংগ্রেসের সঙ্গে সম্পর্কে ‘না’! লোকসভা ভোটে বাংলায় একা ল.ড়ার ঘোষণা মমতার

বাংলায় একাই লড়বে তৃণমূল (TMC)। বুধবার ফের একথা স্পষ্ট করে জানিয়ে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মমতা এদিন সাফ জানান, বাংলায় কংগ্রেসের (Congress) সঙ্গে কোনও সম্পর্ক নেই। আমার সঙ্গে কারও কোনও কথা হয়নি। প্রথমদিনই আমার প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়েছে। এরপরই সাংবাদিকদের মুখ্যমন্ত্রী সাফ জানিয়েদেন, যা বলছেন বা শুনছেন সবটাই মিথ্যা কথা। বুধবার সকালে পূর্ব বর্ধমানে প্রশাসনিক সভায় যোগ দিতে যাওয়ার আগে হাওড়ার ডুমুরজোলার হেলিপ্যাড গ্রাউন্ডে সাংবাদিকদের একাধিক প্রশ্নের উত্তরে একথাই স্পষ্ট করে দিয়েছেন মমতা।

তবে শুধু এখানেই শেষ নয়, বাংলায় কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রা আসা প্রসঙ্গে মমতা কার্যত ক্ষোভের সুরেই এদিন বলেন, বাংলায় কংগ্রেসের যে যাত্রা আসছে জোটসঙ্গী হিসাবে আমাদের কিছুই জানানো হয়নি। মমতা এদিন আরও জানান, আমরা সেকুলার পার্টি, বিজেপির বিরুদ্ধে আমাদের লড়াই জারি থাকবে। আসন ভাগাভাগির প্রসঙ্গ উড়িয়ে এদিন মুখ্যমন্ত্রী সাফ জানান, ৩০০ আসনে কংগ্রেস একা লড়ুক, সেক্ষেত্রে আঞ্চলিক দলগুলি বাধা হয়ে দাঁড়াবে না। তবে আঞ্চলিক দলগুলির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে কোনও সমস্যা হলে আমরা তা দেখে নেব। এরপরই উপস্থিত সাংবাদিকরা মুখ্যমন্ত্রীকে ইন্ডিয়া জোটের সিদ্ধান্তের বিষয়ে প্রশ্ন করলে তিনি সাফ জানিয়ে দেন, সর্বভারতীয় ক্ষেত্রে জোটের ভবিষ্যৎ নিয়ে ভোটের পর সিদ্ধান্ত নেওয়া হবে।

পাশাপাশি এদিন সাংবাদিকরা মুখ্যমন্ত্রীকে সন্দেশখালির শেখ শাহজাহানের বাড়িতে ইডির হানা ও বীরভূমের কোর কমিটি থেকে কাজল শেখকে সরানো প্রসঙ্গে প্রশ্ন করেন। জবাবে এদিন মমতা সাফ জানান, ইডি কাল আপনাদের বাড়িতেও রেইড করবে। কিন্তু কাজল প্রসঙ্গে মমতা বলেন, আপনারা একটা বিষয়কে ভুল পথে চালিয়ে দিচ্ছেন। কাজলকে অন্য দায়িত্ব ইতিমধ্যে দেওয়া হয়েছে। সেকারণেই তাঁকে পুরনো পদ থেকে সরানোর সিদ্ধান্ত নিয়েছে দল।

 

 

 

 

Previous articleআজই পূর্ব বর্ধমানে মুখ্যমন্ত্রী, প্রশাসনিক সভা থেকে একাধিক প্রকল্পের শিলান্যাস মমতার
Next articleফের দু.র্ঘটনার কবলে বন্দে ভারত এক্সপ্রেস! প্ল্যাটফর্মে ধাক্কা লেগে ভাঙল একের পর এক পাদানি