আজই পূর্ব বর্ধমানে মুখ্যমন্ত্রী, প্রশাসনিক সভা থেকে একাধিক প্রকল্পের শিলান্যাস মমতার

পূর্ব বর্ধমান (East Burdwan) যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার গোদার মাঠে প্রশাসনিক সভা করবেন মুখ্যমন্ত্রী। নবান্ন (Nabanna) সূত্রের খবর, এদিনের প্রশাসনিক সভা থেকে ৮৩৮ কোটি টাকা ব্যয়ে ৫৪৬টি প্রকল্পের শিলান্যাস করার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। পাশাপাশি এদিন পূর্ব বর্ধমানের ৩০ ও পশ্চিম বর্ধমানের ২০ উপভোক্তার হাতে পরিষেবা তুলে দেবেন মুখ্যমন্ত্রী। পূর্ব বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু মাজি জানিয়েছেন, বুধবারের প্রশাসনিক সভা থেকে জেলার ৩ লক্ষ ২৬ হাজার ২৮১ জন উপভোক্তাকে বিভিন্ন প্রকল্পের সুবিধা তুলে দেওয়া হবে।

এছাড়া বর্ধমান-আরামবাগ রোডের সংস্কার ও সম্প্রসারণের কথা এদিনের সভা থেকে ঘোষণা করবেন মমতা। ২৬ কিলোমিটার রাস্তা সংস্কারে সরকারের খরচ হবে ৭৮ কোটি ৯৫ লক্ষ টাকা। এই রাস্তার কাজ শেষ হলে দক্ষিণ দামোদরের পাশাপাশি উপকৃত হবেন হুগলি এবং বাঁকুড়া জেলার বাসিন্দারাও। অন্যদিকে, বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ট্রমা কেয়ার সেন্টারের শিলান্যাস করার কথাও রয়েছে মুখ্যমন্ত্রীর। পাশাপাশি ৪ কোটি টাকা ব্যয়ে ছাত্রাবাস তৈরি হবে চাঁচাই গ্রামে। এছাড়াও কাটোয়া মহকুমা হাসপাতালে ১০০ বেডের কোভিড হাসপাতালের উদ্বোধন ছাড়াও সংস্কার হওয়া ৩৯০ রাস্তার আনুষ্ঠানিক সূচনা করবেন মুখ্যমন্ত্রী।

এদিকে মুখ্যমন্ত্রীর বুধবারের সফরকে কেন্দ্র করে ইতিমধ্যেই প্রশাসনের তরফে সব ধরনের প্রস্তুতি সেরে ফেলা হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে নিরাপত্তার বিষয়টিও।

 

 

 

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleকংগ্রেসের সঙ্গে সম্পর্কে ‘না’! লোকসভা ভোটে বাংলায় একা ল.ড়ার ঘোষণা মমতার