সমস্যা-অভিযোগ মুহূর্তে রেকর্ড হচ্ছে ট্যাবে! ভোটের আগেই বরানগরের ঘরের মেয়ে সায়ন্তিকা

আগামী ১ জুন রাজ্যে শেষ দফা লোকসভা নির্বাচনের সঙ্গেই হবে বরানগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। এই কেন্দ্রে এবার তৃণমূলের তারকা প্রার্থী সায়ন্তিকা বন্দোপাধ্যায়। নাম ঘোষণার পর থেকেই প্রবল দাবদাহ উপেক্ষা করে এলাকা চষে ফেলছেন সায়ন্তিকা।

আরও পড়ুন- ভোটের সময় হাতির হানা থেকে ভোটারদের রক্ষা করতে তৎপর নির্বাচন কমিশন

তবে প্রচারে বেরিয়ে তারকা সুলভ নমস্কার বা হাত নেড়ে দায়িত্ব শেষ করছেন না বরানগর বিধানসভা উপ-নির্বাচনের তৃণমূল প্রার্থী। মানুষের দুয়ারে গিয়ে তাঁদের সমস্যা মেটানোর আশ্বাস দিয়ে প্রকৃত অর্থেই “জনতার বিধায়ক” হতে চাইছেন তিনি। কেউ কোনও সমস্যার কথা জানালেই মুহূর্তে খুলে যাচ্ছে ট্যাব। অভিযোগকারীর নাম ও ফোন নম্বর তাতে তুলে নেওয়া হচ্ছে। কোনও সমস্যার ঝটিতি সমাধান হচ্ছে। কোনও ক্ষেত্রে মিলছে ভোটের পর সমস্যা মিটিয়ে দেওয়ার আশ্বাস।

রোড শো, পথসভার পাশাপাশি কাউন্সিলারদের ঠিক করে দেওয়া এলাকায় গিয়ে প্রচারের পাশাপাশি হ্যান্ডমাইক হাতে পাড়ার অলিগলি চষে ফেলছেন সায়ন্তিক। গৃহস্থের রান্নাঘরে ঢুকে জড়িয়ে ধরছেন মহিলাদের। বয়স্কদের প্রণাম করছেন, বাচ্চাদের কোলে তুলে নিচ্ছেন। তাঁদের পাশে থাকার আশ্বাস দিচ্ছেন। রাজ্যের বিভিন্ন সরকারি প্রকল্প মানুষ পাচ্ছেন কি না, এলাকার কী সমস্যা রয়েছে, খোঁজ নিচ্ছেন।

তৃণমূল প্রার্থীর ব্যক্তিগত সহকারীর সঙ্গে থাকছে ট্যাব। কারও কোনও অভিযোগ থাকলে তখনই ডেকে নিচ্ছেন স্থানীয় কাউন্সিলারকে। কেন সমস্যা, সকলের সামনেই তা জানতে চাইছেন। পুরসভার দৈনন্দিন পরিষেবা সংক্রান্ত বিষয়, দলীয় কর্মীর বিরুদ্ধে ক্ষোভ থাকলে চটজলদি সমাধানও করে দিচ্ছেন প্রার্থী। সায়ন্তিকা বলছেন, “এখন তো নির্বাচন। আমি লিখে রাখলাম। ভোট শেষ হলেই আপনার সঙ্গে আমি যোগাযোগ করে সব সমস্যার সমাধান করে দেব।”

 

Previous articleভোটের সময় হাতির হানা থেকে ভোটারদের রক্ষা করতে তৎপর নির্বাচন কমিশন
Next articleবিজেপির পরিযায়ী পাখিদের পর্দাফাঁস, বাংলা বিরোধী উদাহরণ পেশ অভিষেকের