বিজেপির পরিযায়ী পাখিদের পর্দাফাঁস, বাংলা বিরোধী উদাহরণ পেশ অভিষেকের

'জেলখাটা' অমিত শাহের সঙ্গেই যোগি আদিত্যনাথের তুলনা করেন অভিষেক। তিনি বলেন, "যোগি আদিত্যনাথ সবথেকে ব্যর্থ, সবথেকে সাম্প্রদায়িক মুখ্যমন্ত্রী

বাংলা বিরোধী বিজেপি নেতারা ঘটা করে বাংলায় নির্বাচনী প্রচারে আসছেন। অথচ একের পর এক নেতা নির্বাচনী সভা থেকে ভুল বলছেন সংসদ কেন্দ্রের নামই। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পরে এবার সেই তালিকায় নাম উঠল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বিজেপির স্টার ক্যাম্পেনার যোগি আদিত্যনাথের। মথুরাপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী বাপি হালদারের সমর্থনে পাথরপ্রতিমায় জনসভা থেকে তা নিয়েই বিজেপি নেতাদের বাংলা বিরোধী রূপটা স্পষ্ট করে দিলেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে বাংলার দিকে বারবার চোর শব্দ প্রয়োগ করা অমিত শাহের পুরোনো ‘পরিচয়পত্র’ও পেশ করলেন অভিষেক।

মঙ্গলবার রাজ্যের তিন কেন্দ্রের জনসভা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ। বীরভূমের সভা থেকে জেলার নাম বিকৃত করেন। তার সমালোচনা করে অভিষেক বলেন, “বিজেপির পরিযায়ী নেতা যোগি আদিত্যনাথ বীরভূমে এসে বলছে বীরভূমি। এলাকার নাম জানে না।”

এই প্রসঙ্গেই তিনি বালুরঘাটে নির্বাচনী প্রচারে গিয়ে অমিত শাহের বারবার কেন্দ্রের নাম ভুল করার প্রসঙ্গও তুলে আনেন। সেই সঙ্গে মঙ্গলবারও বর্ধমানের সভায় ফের একবার কেন্দ্রের নাম ভুল বলেন অমিত শাহ। যোগি আদিত্যনাথ যেন অমিত শাহের পদাঙ্ক অনুসরণ করেই ভুল নাম বলা অভ্যাস করেছন। তাই ‘জেলখাটা’ অমিত শাহের সঙ্গেই যোগি আদিত্যনাথের তুলনা করেন অভিষেক। তিনি বলেন, “যোগি আদিত্যনাথ সবথেকে ব্যর্থ, সবথেকে সাম্প্রদায়িক মুখ্যমন্ত্রী দেশের। যার আমলে উন্নাও, হাথরস হয়েছে। লখিমপুর খেরির মতো ঘটনায় পাঁচজন কৃষকের উপর দিয়ে গাড়ি চালিয়ে চলে গেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী অজয় তেনির মিশ্রর ছেলে। যার আমলে হয়েছে তার নাম যোগি আদিত্যনাথ। তার থেকে আমাদের আইন শৃঙ্খলা শিখতে হবে?”

Previous articleসমস্যা-অভিযোগ মুহূর্তে রেকর্ড হচ্ছে ট্যাবে! ভোটের আগেই বরানগরের ঘরের মেয়ে সায়ন্তিকা
Next articleনিয়োগ জট কাটল ২৬ বছর পর, হাই কোর্টের নির্দেশে চাকরি পাবেন ১৭০০-র বেশি চাকরিপ্রার্থী