বিধায়ক পিছু ২৫ কোটি! আপ ভাঙাতে বিজেপির ‘চক্রান্ত’ ফাঁস কেজরির

লোকসভা নির্বাচনকে মাথায় রেখে বিরোধী শিবির ভাঙতে নয়া কমিটি গড়েছে গেরুয়া শিবির, সদ্য প্রকাশ্যে এসেছিল সেই তথ্য। এবার প্রকাশ্যে এলো সেই কমিটির তৎপরতা। আম আদমি পার্টিকে ভাঙতে বিধায়ক পিছু ২৫ কোটি টাকা করে প্রস্তাব দেওয়া হয়েছে গেরুয়া শিবিরের তরফে। চাঞ্চল্যকর এমনই অভিযোগ তুললেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। বিজেপির উদ্দেশ্য দিল্লিতে আম আদমির সরকার ফেলে দেওয়া। লোকসভা ভোটের আগে বিজেপির এহেন ‘ষড়যন্ত্র’ প্রকাশ্যে আসায় স্বাভাবিকভাবে শোরগোল পড়ে গিয়েছে জাতীয় রাজনীতিতে।

সোশ্যাল মিডিয়ায় এই বিষয়ে দীর্ঘ পোষ্টে অরবিন্দ কেজরিওয়াল অভিযোগ করেন, “বিজেপি দিল্লিতে আপ বিধায়কদের ভাঙানোর চেষ্টা করছে। আমাদের ৭ জন বিধায়কের সঙ্গে যোগাযোগ করেছে বিজেপি। যেখানে বিধায়কদের বলা হয়েছে, কয়েকদিনের মধ্যেই অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করা হবে। তারপর বিধায়ক ভাঙব আমরা। ২১ জন বিধায়কদের সঙ্গে কথা হয়েছে। বাকি বিধায়কদের সঙ্গেও কথা বলছি।” অরবিন্দ কেজরিওয়াল আরও বলেন, “বিধায়কদের আরও জানানো হয়েছে দিল্লিতে আমআদমি পার্টির সরকার আমরা ফেলে দেব। আপনিও আমাদের সঙ্গে আসতে পারেন। ২৫ কোটি টাকা করে দেব। বিজেপির টিকিটে নির্বাচন লড়বেন।” অবশ্য কেজরির তরফে জানানো হয়েছে, এভাবে বিজেপি ৭ জন বিধায়কদের সঙ্গে যোগাযোগ করেছে। তবে প্রতেকেই বিজেপির এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। এবং আবগারি মামলার তদন্তে আমায় গ্রেফতার করা হচ্ছে না বরং দিল্লিতে আপের সরকার ফেলার ষড়যন্ত্র করা হচ্ছে। গত ৯ বছর ধরে এই ষড়যন্ত্র করে চলেছে বিজেপি তবে সাফল্য পায়নি। এবারও ওরা ব্যর্থ হবে। দিল্লির মানুষ জানেন আমরা তাঁদের জন্য কতখানি কাজ করেছি। সব রকমের বাধা সত্ত্বেও আমরা অনেক কিছু অর্জন করেছি।

উল্লেখ্য, শুরু থেকেই দিল্লির আপ সরকারকে অসহযোগিতার সমস্ত রকম পরিকল্পনা জারি রেখেছে কেন্দ্রের মোদি সরকার। প্রশাসনিকভাবে সরকারের হাত বেঁধে দেওয়ার চেষ্টা হয়েছে বারবার। কেন্দ্রের চক্রান্তের বিরুদ্ধে শীর্ষ আদালতে গিয়ে অধিকার আদায় করেছেন কেজরি। এরপর সংসদে বিল এনে কেজরির সরকারের ক্ষমতা খর্ব করার চেষ্টা হয়েছে। এর সঙ্গে জুড়ে রয়েছে লাগাতার এজেন্সি ষড়যন্ত্র। আপের একের পর এক শীর্ষ নেতৃত্বকে গ্রেফতার করেছে ইডি সিবিআই। চারিদিক থেকে রাজনৈতিক প্রতিহিংসা চালানোর পর এবার লোকসভা ভোটের আগে আপের সরকার ভাঙতে ২৫ কোটি টাকায় বিধায়ক কিনতে নামল গেরুয়া শিবির।

Previous articleকেজরির পর হেমন্ত সোরেন, লাগাতার সমন পাঠিয়ে হয়রানি ইডি-র
Next articleটিটাগড়ে রেলের ওয়াগন কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড