‘নারীর অপমান সহ্য নয়’, বিজেপির বিরুদ্ধে ‘চলো পাল্টাই’ স্লোগান নিয়ে পথে মহিলা তৃণমূল

আজ থেকে শুরু হওয়া তৃণমূল মহিলা কংগ্রেস ৪৫ দিনের বিশেষ এই কর্মসূচি শেষ হবে আগামী ৪ মার্চ

বিজেপির বিরুদ্ধে নারী বিদ্বেষের অভিযোগ এনে আজ ৩০ জানুয়ারি মহাত্মা গান্ধীর মৃত্যু বার্ষিকীতে রাজ্যেজুড়ে প্রতিবাদ আন্দোলনে নামছে মহিলা তৃণমূল কংগ্রেস।কলকাতায় এক বিরাট প্রতিবাদ কর্মসূচি-সহ ৩৪টি ‘চলো পাল্টাই’ সভা অনুষ্ঠিত করছে। তৃণমূল কংগ্রেসের মহিলা শাখার সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছেন, মুখ্যমন্ত্রী সম্পর্কে বিজেপি আই টি সেলের প্রধান অমিত মালব্যর অশালীন মন্তব্য। বিজেপি আইটি সেল ধর্ষকদের নিয়োগ করছে। নারীর অপমান বাংলা সহ্য করবে না। তাই এই কর্মসূচি। আজ থেকে শুরু হওয়া তৃণমূল মহিলা কংগ্রেস ৪৫ দিনের বিশেষ এই কর্মসূচি শেষ হবে আগামী ৪ মার্চ।

প্রতিবাদ কর্মসূচিতে বিলকিস বানোর ইস্যুটিও তুলে ধরবে তৃণমূল। চন্দ্রিমা বলেন, “বিলকিস বানোর ধর্ষকদের সমর্থন জানিয়েছিল বিজেপি। আদালতের নির্দেশেই ফের জেলে ঢুকেছে ধর্ষকরা। আসলে এরা মেয়েদের প্রতিবিদ্বেষী মনোভাব পোষণ করে। সেকথাটাই আমরা মানুষের কাছে তুলে ধরব।”

সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের ‘ঠুমকা’ মন্তব্যও নারী জাতিকে অপমান করেছে বলে অভিযোগ তৃণমূলের। নেতৃত্বর দাবি, “অশালীন মন্তব্যের সাম্প্রতিক ঘটনাগুলিই প্রমাণ করে বিজেপি আসলে পুরুষতন্ত্র কায়েমের পক্ষপাতী এবং এটাই এদের স্বরূপ।”

লোকসভা ভোটের মুখে তড়িঘড়ি মহিলা সংরক্ষণ বিল পাসের নেপথ্যেও বিজেপির রাজনীতি দেখছে তৃণমূল। চন্দ্রিমা বলেন, ‘‘লোকসভায় মহিলা সংরক্ষণ বিল পাস করে আসলে ওরা মহিলাদের বোকা বানানোর চেষ্টা করছে। আমরা তাদের কাছে জানতে চাই, কবে সেই আইন প্রয়োগ করা হবে? ২০২৪ সালে, ২০২৯ সালে নাকি ২০৩৪ সালে? তারা হয়তো এর উত্তরও দিতে পারবে না। কারণ, এখনও পর্যন্ত জনগণনাই করা হয়নি। তাই নারী-পুরুষের অনুপাতও নির্ধারণ করা হয়নি। মহিলাদের জন্য কত বা কী কী আসন সংরক্ষণ করা হবে, তাও এখনও পর্যন্ত ঠিক হয়নি।’’ তিনি আরও বলেন, “মহিলারাই সমাজ সৃষ্টি করেন। তাঁদের বোকা বানানো এত সোজা নয়। তাই আমরা ওদের বলব, নারীদের এবং মাননীয়া মুখ্যমন্ত্রীকে অসম্মান করা এ বার বন্ধ হোক। ২০২১ সালে ওরা বাংলা দখল করতে চেয়েছিল। কিন্তু, তার বদলে ওদেরই বাক্সবন্দি করে দিল্লি পাঠিয়ে দেওয়া হয়েছে। এখন তো দিল্লিতেও ওরা ঠিক মতো স্থান পাচ্ছে না।”

আরও পড়ুন- চোপড়ার পর ইসলামপুরেও মমতা ম্যাজিক, মুখ্যমন্ত্রীর সঙ্গে সেলফি তুললেন পড়ুয়ারা!


Previous articleচোপড়ার পর ইসলামপুরেও মমতা ম্যাজিক, মুখ্যমন্ত্রীর সঙ্গে সেলফি তুললেন পড়ুয়ারা!
Next articleএবার থেকে রাজ্যের সব স্কুলে মিলবে হাইস্পিড ইন্টারনেট পরিষেবা