কাঁথিতে চেয়ারম্যান পদ থেকে অপসারিত সুবল, নতুন দায়িত্বে সুপ্রকাশ

অনাস্থা প্রস্তাব এনে তৃণমূল পরিচালিত কাঁথি পুরসভার চেয়ারম্যান পদ থেকে অপসারিত করা হল সুবল মান্নাকে। ১৬ কাউন্সিলের সম্মতিক্রমে সুবলের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাশ হয়ে যায়

দল বিরোধী কাজের জেরে আগেই বিপাকে পড়েছিলেন সুবল মান্না। এরপর অমান্য করেছিলেন দলের নির্দেশ। অবশেষে নিজের পদ খোয়ালেন সুবল। অনাস্থা প্রস্তাব এনে তৃণমূল পরিচালিত কাঁথি পুরসভার চেয়ারম্যান পদ থেকে অপসারিত করা হল তাঁকে। ১৬ কাউন্সিলরের সম্মতিক্রমে সুবলের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাশ হয়ে যায়। সেই জায়গায় স্থায়ী দায়িত্ব পেলেন কাঁথি সাংগঠনিক জেলা যুব সভাপতি সুপ্রকাশ গিরি।

পুর নির্বাচনের ২১টি আসনের মধ্যে তৃণমূলের দখলে ছিল ১৭টি আসন, বিজেপি ঝুলিতে ছিল ৩টি আসন, আর নির্দল প্রার্থী পান ১টি আসন। তখন সুবল মান্নাকে চেয়ারম্যানের আসনে বসায় রাজ্য নেতৃত্ব। কিন্তু সম্প্রতি তিনি চরম দল বিরোধী কাজ করে বসেন। একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সাংসদ শিশির অধিকারীর স্তুতি ও তাঁকে ‘গুরুদেব’ বলে সম্বোধন করেন। সেই ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। অবশেষে সুবলের বিরুদ্ধে পদক্ষেপ করার সিদ্ধান্ত নেয় রাজ্য নেতৃত্ব। তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়।

চেয়ারম্যান পদ থেকে সুবল মান্না অপসারিত হওয়ার পর উপপৌরপ্রধান সুপ্রকাশ গিরি অস্থায়ী পৌরপ্রধানের দায়িত্ব সামলাচ্ছিলেন। কিন্তু স্থায়ী পুরপ্রধান না থাকায় যাবতীয় কাজে সমস্যা তৈরি হচ্ছিল। ব্যাহত হচ্ছিল পৌর পরিষেবা প্রদানও। এবার তাই রাজ্য নেতৃত্বের নির্দেশে বিশেষ বৈঠকে দলের হুইপ মত কাঁথি পৌরসভার নতুন চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হল সুপ্রকাশ গিরির নাম। আর ভাইস চেয়ারম্যান হলেন নিরঞ্জন মান্না।

Previous articleকোথাকার শাড়ি পরেন? নিজেই জানালেন মুখ্যমন্ত্রী, নদিয়ায় দুটি শাড়ির ‘বিগ বাজার’ করার ঘোষণা
Next articleইংরেজবাজারে নাবালিকার নৃশংস খুন, অভিযুক্তের বাড়িতে আগুন ধরালো উত্তেজিত জনতা!