CAG-এর মিথ্যাচার ফাঁ.স করে চিঠিতে কী লিখলেন মুখ্যমন্ত্রী!

প্রধানমন্ত্রীকে মুখ্যমন্ত্রী চিঠিতে যা লিখেছেন, “একটি গুরুত্বপূর্ণ বিষয় আপনার নজরে আনতে চাই। সিএজির মতো গুরুত্বপূর্ণ খ্যাতনামা প্রতিষ্ঠান তাদের অডিট রিপোর্টে বাংলার বকেয়া সংক্রান্ত বিষয়ে মিথ্যে তথ্য পরিবেশন করছে যা অত্যন্ত দুঃখের। তাদের রিপোর্টে বলা হয়েছে, ২০০২-০৩ থেকে পরবর্তী ২০২১ পর্যন্ত যাবতীয় হিসেব জমা দিতে। সঙ্গে ইউটিলাইজেশন সার্টিফিকেট। কিন্তু প্রশ্ন হচ্ছে ২০০২/ ২০০৩ এর সেই দায় আমরা কেন নেব! সব থেকে বড় কথা আমাদের সরকার ক্ষমতায় আসার পর থেকে কেন্দ্রীয় সরকারের গাইডলাইন অনুযায়ী যে ধরনের তথ্য তাদের দেওয়ার দরকার সার্টিফিকেট-সহ তা দেওয়া হয়েছে। ভারত সরকারের সংশ্লিষ্ট দফতরের মন্ত্রী ও সংশ্লিষ্ট দফতরের আধিকারিকরা তা বিলক্ষণ জানেন। তবুও প্রয়োজন হলে আমি প্রধানমন্ত্রী অফিসে সেই সার্টিফিকেটের কপি পাঠিয়ে দিতে পারি।

অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হচ্ছে এর পরেও সার্টিফিকেট না পাওয়ার কথা বলছে সিএজি। এর ফলে কিছু মানুষ বাংলা সম্পর্কে উদ্দেশ্য প্রণোদিতভাবে ভাবে মিথ্যে প্রচারে সুযোগ পেয়ে যাচ্ছে। তারা সিএজি এই মিথ্যে রিপোর্টকে হাতিয়ার করছে। বিস্ময়কর ভাবে দেখা যাচ্ছে প্রতি বছর সিএজি তাদের অডিট রিপোর্ট তৈরি করলেও, গত কুড়ি বছর ধরে কোনও এক অজ্ঞাত কারণে এই ধরনের বিষয়গুলি নিয়ে কোন কথা বলেনি। অদ্ভুতভাবে এখন সেই বিষয়গুলি এনে আনা হচ্ছে। যা আমাদের সরকারের আমলের নয় একেবারেই।

২০২৩ সালের ২০ ডিসেম্বর আপনার সঙ্গে বাংলার বকেয়া নিয়ে আমার বৈঠকে সিদ্ধান্ত হয় কেন্দ্র ও রাজ্য সরকারের অফিসাররা তারা বৈঠক করে বিষয়গুলি খতিয়ে দেখবেন। সেই অনুযায়ী ২০২৪ এর ২৩ জানুয়ারি দিল্লিতে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের অফিসাররা বৈঠকে বসেন। কিন্তু সেখানেও আপনার সরকারের অফিসাররা ইউটিলাইজেশন সার্টিফিকেট নিয়ে কোনও রকম কথা বলেননি। পরিস্থিতির গুরুত্ব অনুযায়ী আপনার কাছে আমি এ বিষয়ে হস্তক্ষেপ দাবি করছি।

আমার আবেদন বাংলার গরিব মানুষদের অবহেলা – বঞ্চনা করবেন না । তাদের প্রাপ্য মিটিয়ে দিন, শুধু মিথ্যে প্রতিশ্রুতি চাই না। আশা করি, ভারত সরকার বাংলার বকেয়া না দেওয়ার জন্য আর কোনও নতুন অজুহাত খাড়া করবে না।”

আরও পড়ুন- লাল-হলুদ আবেগ: সহ-সভাপতি হয়েই ক্লাবের ভাগ্যের চাকা ঘুরিয়ে দিলেন রাহুল টোডি

 

Previous articleলাল-হলুদ আবেগ: সহ-সভাপতি হয়েই ক্লাবের ভাগ্যের চাকা ঘুরিয়ে দিলেন রাহুল টোডি
Next articleআজ মাধ্যমিকের দ্বিতীয় দিন, কিছুক্ষণে শুরু ইংরেজি পরীক্ষা