নরেন্দ্রপুরকাণ্ডে কেন গ্রেফতার নন প্রধান শিক্ষক, জানতে চাইল ক্ষুব্ধ হাই কোর্ট

বিচারপতি বিশ্বজিৎ বসু জানতে চান, প্রধান শিক্ষককে গ্রেফতার করা যায়নি কেন?

নরেন্দ্রপুরে স্কুলে শিক্ষকদের এপর হামলার মামলায় ফের ক্ষোভপ্রকাশ করল আদালত। সোমবার এই মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসুর এজলাসে।দুদিন আগের শুনানিতে হাইকোর্ট প্রধান শিক্ষক-সহ এফআইআর-এ নাম থাকা সকল অভিযুক্ত অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দিয়েছিল। কিন্তু সোমবারের শুনানিতে রাজ্যের তরফে জানানো হয়, প্রধান শিক্ষক ছাড়া এফআইআর-এ নাম থাকা বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।
বিচারপতি বিশ্বজিৎ বসু জানতে চান, প্রধান শিক্ষককে গ্রেফতার করা যায়নি কেন? রাজ্যের তরফ থেকে জানানো হয়, প্রধান শিক্ষক আগাম জামিনের আবেদন করেছেন। তখন বিচারপতি ফের জানতে চান, আগাম জামিনের আবেদন করলে কি গ্রেফতার করা যায় না?

এই পরিস্থিতিতে মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে, প্রধান শিক্ষককে ৩০ জানুয়ারি পর্যন্ত সাসপেন্ড করা হয়েছে। তখন বিচারপতি জানতে চান, পুলিশ সব অভিযুক্তকে গ্রেফতার করতে পারবে? মাধ্যমিকের পরে ফের শুনানি।প্রসঙ্গত, নরেন্দ্রপুরের বলরামপুর মন্মথনাথ বিদ্যামন্দিরে গত শনিবার শিক্ষকদের মারধর, নিগ্রহের ঘটনা ঘটে। প্রহৃত শিক্ষক শিক্ষিকারা জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি প্রকাশ্যে এসেছে। অভিযোগ, প্রধান শিক্ষক প্রভাব খাটিয়ে সেই অভিযোগ ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন। আর সেই কারণেই স্কুল চলাকালীন বহিরাগতদের ক্লাসে ঢুকিয়ে শিক্ষকদের বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। এই মামলায় ক্ষুব্ধ বিচারপতি বসু দ্রুত সকল অভিযুক্তকে গ্রেফতারের নির্দেশ দিয়েছিলেন। সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন প্রধান শিক্ষক। কিন্তু ডিভিশন বেঞ্চে তাঁদের আবেদন খারিজ হয়ে যায়।এরপরই ক্ষোভপ্রকাশ করে আদালত।

Previous articleসার্বভৌম ক্ষমতায় হস্তক্ষেপ করতে দেব না: পার্লামেন্ট ভাষণে মইজ্জুর নিশানায় ভারত!
Next articleশুধুই সাফাই! কেন্দ্রের টিকার প্রচারে পুনমের পাশে দাঁড়ালো এজেন্সি