মুশকিল আসান! পুলিশের বাইকে চড়ে পরীক্ষাকেন্দ্রে ছাত্রী

সকাল ৯.২৫ নাগাদই সে পৌঁছে যায় শ্রীরামপুরের রাজ্যধরপুর নেতাজি হাইস্কুলে নিজের পরীক্ষাকেন্দ্রে। কিন্তু অ্যাডমিট কার্ড না আনায় পরীক্ষাকেন্দ্রের বাইরে দাঁড়িয়ে কাঁদতে থাকে সে।

মাধ্যমিক পরীক্ষা শুরুর আগেই প্রশাসনের বিভিন্ন দফতরকে সর্বোচ্চ স্তরে সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছিল। তার মধ্যে অন্যতম পুলিশ। আর রাজ্যের বিভিন্ন প্রান্তে পরীক্ষার্থীদের যে কোনও বিপদে পরীক্ষার প্রথমদিন থেকেই এগিয়ে আসতে দেখা গিয়েছে পুলিশ আধিকারিক থেকে কনস্টেবলদের। সোমবার পরীক্ষার তৃতীয় দিনেও সেই ভূমিকাতেই দেখা গেল চন্দননগর পুলিশ কমিশনারেটের সাব-ইন্সপেক্টর সুব্রত ধরকে।

হুগলির শ্রীরামপুরের ছোট বেলু এলাকার বাসিন্দা এক ছাত্রী সোমবার পরীক্ষার আগে নিজের অ্যাডমিট কার্ড আনতে ভুলে যায়। সকাল ৯.২৫ নাগাদই সে পৌঁছে যায় শ্রীরামপুরের রাজ্যধরপুর নেতাজি হাইস্কুলে নিজের পরীক্ষাকেন্দ্রে। কিন্তু অ্যাডমিট কার্ড না আনায় পরীক্ষাকেন্দ্রের বাইরে দাঁড়িয়ে কাঁদতে থাকে সে। সেই সময় পরীক্ষাকেন্দ্রে ডিউটিতে ছিলেন চন্দননগর পুলিশ কমিশনারেটের কনস্টেবল নিতু ব্যানার্জী ও কনস্টেবল শৈলেন দণ্ডপাট। তাঁরা কমিশনারেটে যোগাযোগ করেন।

শ্রীরামপুর ট্রাফিকের সাব-ইন্সপেক্টর সুব্রত ধর সেই সময় জিটি রোডেই ডিউটি করছিলেন। কমিশনারেট থেকে তাঁকে যোগাযোগ করা হলে তিনি পরীক্ষাকেন্দ্রে চলে আসেন। তারপর সেখান থেকে নিজেই বাইক চালিয়ে পরীক্ষার্থী ছাত্রীটিকে নিয়ে যান তার বাড়ি। সেখান থেকে ফের পরীক্ষা শুরুর আগেই পৌঁছে দেন পরীক্ষাকেন্দ্রে। পুলিশ আধিকারিকের এই উদ্যোগে নিশ্চিন্তে পরীক্ষাকেন্দ্রে ঢোকে পরীক্ষার্থী ছাত্রীটি। তার পরিবার সুব্রত রায় সহ গোটা কমিশনারেটের টিমকে ধন্যবাদ জানান।

Previous articleবিশ্বকাপের পর টেস্ট ক্রিকেটেও ব্যাট হাতে দুরন্ত পারফরম্যান্স রাচিন রবীন্দ্রর, গড়লেন নজিড়
Next articleগ্র্যামির মঞ্চে ভারতের জয়জয়কার! ফের সম্মানিত জাকির হোসেন, পুরস্কৃত শঙ্কর-রাকেশও