ভবিষ্যজ্যোতি অ্যাওয়ার্ডস অফ এক্সেলেন্স, প্রতিভাবানদের স্বীকৃতি অ্যাডামাসের

পুঁথিগত শিক্ষার বাইরে গিয়ে ক্রীড়া, সাংস্কৃতিক ও অন্যান্য ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য

সমিত রায় ফাউন্ডেশনের উদ্যোগে অ্যাডামাস নলেজ সিটি ক্যাম্পাসে শনিবার অনুষ্ঠিত হল ভবিষ্যজ্যোতি অ্যাওয়ার্ডস অফ এক্সেলেন্স।

পুঁথিগত শিক্ষার বাইরে গিয়ে ক্রীড়া, সাংস্কৃতিক ও অন্যান্য ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য অ্যাডামাস ওয়ার্ল্ড স্কুল, অ্যাডামাস ইন্টারন্যাশনাল স্কুল এবং অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের স্বীকৃতি জানাল অ্যাডামাস গ্ৰুপ।প্রত্যেক শিশুর মধ্যেই থাকে অন্তর্নিহিত প্রতিভা এবং বিভিন্ন গুণাবলী। তা সে শিল্প, ক্রীড়াই হোক কিংবা, সঙ্গীত, নৃত্য বা অন্যান্য ক্ষেত্র। সেসব ক্ষেত্রে অনন্য বৈশিষ্ট্য এবং ব্যতিক্রমী প্রতিভার জন্যই মূলত এদিন সংবর্ধনা দেওয়া হয় শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের।

এদিনের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী সোমলতা আচার্য। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর  প্রফেসর ড.সমিত রায় বলেন, অ্যাডামাস গ্রুপের মূল লক্ষ্য পড়ুয়াদের মধ্যে সমালোচনামূলক চিন্তাভাবনা, সৃজনশীলতা, সহানুভূতি বোধের বিকাশ ঘটিয়ে বিশ্বের সঙ্গে সংযোগ গড়ে তোলা, যা আমাদের ছাত্র-ছাত্রীদের এই দ্রুত পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বৈশ্বিক নাগরিক হিসেবে বিকশিত হতে সাহায্য করবে।

অ্যাডামাস ইন্টারন্যাশনাল স্কুলের ডিরেক্টর মল্লিকা রায় জানান, পড়ুয়াদের পড়াশোনা এবং পুঁথিগত বিদ্যার বাইরের সমস্ত রকম প্রতিভার বিকাশের লক্ষ্যে প্রতিষ্ঠান বদ্ধপরিকর।

অ্যাডামাস ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল অনুসূয়া পাল বলেন, ছোটবেলা থেকেই এই প্রতিষ্ঠান পড়ুয়াদের সহযোগিতার পাঠ শেখায়। কীভাবে একে অপরের পাশে থেকে জীবনের পথে এগিয়ে যাওয়া যায় সেই মূল্যবোধও শেখায় অ্যাডামাস গ্ৰুপ।
প্রসঙ্গত, ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা ভেবে একাধিক উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পূর্ব ভারতের অন্যতম সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসাবে বিশেষ খ্যাতি অর্জন করেছে অ্যাডামাস বিশ্ববিদ্যালয়।বিজ্ঞানসম্মত তথা যুগোপযোগী শিক্ষালাভের ক্ষেত্রে অনন্য ভূমিকা পালন করছে এই বিশ্ববিদ্যালয়।ইঞ্জিনিয়ারিং থেকে শুরু করে এমবিএ, বিজ্ঞান থেকে আইনি পড়াশোনা-সবই রয়েছে এখানে একই ছাতার তলায়।

Previous articleচূড়ান্ত ‘অসভ্যতা’! বিধানসভার অধিবেশনে তৃণমূল বিধায়ককে ‘কুৎসিত’ আক্রমণ শুভেন্দুর
Next articleদলের থেকে কি আশা করেন রোহিত? ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে নামার আগে জানালেন ভারত অধিনায়ক