হৃদরোগে আক্রান্ত হয়ে SSKM-এ চিকিৎসাধীন শিল্পী মনোজ মিত্র

তাঁর পেসমেকারের দরকার ছিল। সোমবার SSKM-এ সেই প্রক্রিয়াই সম্পন্ন হল। বাংলা অভিনয় জগৎ চাইছে তিনি সুস্থভাবে আবার ফিরে আসুন নিজের জগতে।

কিংবদন্তী শিল্পী মনোজ মিত্র ভর্তি এসএসকেএম হাসপাতালে। সোমবার তাঁর হৃদযন্ত্রে অস্ত্রপচার হয়। পেসমেকার বসানোর পর সুস্থ আছেন শিল্পী। হাসপাতালের কার্ডিওলজি বিভাগের ডাক্তারদের নজরদারির অধীনে এখনও কিছুদিন তাঁকে থাকতে হবে। পরীক্ষার রিপোর্ট ঠিকঠাক থাকলেই আবার কলম ধরবেন দাপুটে অভিনেতা-নাট্যব্যক্তিত্ব।

একটা সময় সিনেমা, সিরিয়াল থেকে মঞ্চ – তিন ক্ষেত্রেই শক্তিশালী অভিনয়ের মধ্যে দিয়ে বাংলা অভিনয়ের জগতে নিজের ছাপ ফেলেছেন মনোজ মিত্র। তপন সিনহা পরিচালিত ‘বাঞ্ছারামের বাগান’ আর মনোজ মিত্র যেন সমার্থক হয়ে রয়েছে আজও। আবার সেই সময়ই তিনি দাপিয়ে অভিনয় করছেন মঞ্চেও। বাঙালি অভিনেতাদের একাধারে তিন প্ল্যাটফর্মে কাজ করার এক বিরাট অনুপ্রেরণা মনোজ মিত্র আজও।

সম্প্রতি পর্দায় তাঁকে বিশেষ দেখা না গেলেও তিনি আছেন নাটক লেখার মধ্যে। অভিনেতা হিসাবে যেমন তিনি কখনও কমেডিয়ান, কথনও মারাত্মক ভিলেন বা সমব্যথীর চরিত্র অসাধারণ নৈপুণ্যে ফুটিয়ে তুলেছেন, ঠিক তেমনই তাঁর রচিত নাটক। তাঁর একাঙ্ক নাটক ছোটদের জন্য, আবার সময়ের প্রতিফলক হিসাবেও ধরা দিয়েছে। দীর্ঘদিন হৃদযন্ত্রের সমস্যার জন্য তাঁর পেসমেকারের দরকার ছিল। সোমবার SSKM-এ সেই প্রক্রিয়াই সম্পন্ন হল। বাংলা অভিনয় জগৎ চাইছে তিনি সুস্থভাবে আবার ফিরে আসুন নিজের জগতে।

Previous articleশূন্যে গুলি চালিয়ে পালানোর চেষ্টা, হাঁসখালিতে অস্ত্রসহ গ্রেফতার খোদ আইনজীবী!
Next articleরেশন মামলায় ফের পিছিয়ে গেল জ্যোতিপ্রিয় মল্লিকের জামিনের আবেদনের শুনানি