কোন্নগরে শিশু খুনে বিরল মোড়, বান্ধবীর সঙ্গে ‘বন্ধুত্বে’ বাধা পেয়েই পুত্রহন্তা মা?

অভিযুক্তদের জেরা করে নিশ্চিত হওয়া যায় খুনের পিছনে শিশুর মা ও তাঁর বান্ধবী আছে। তার ভিত্তিতে গ্রেফতার করা হয় দুজনকে।

একটা নৃশংস খুন। এক অসহায় বাবার চোখের জল। দিশাহার পুলিশকর্তারা। অবশেষে লাগাতার জিজ্ঞাসাবাদের পর কোন্নগরের আট বছরের শ্রেয়াংশু শর্মার খুনে তার মা ও মায়ের এক বান্ধবীকে গ্রেফতার করল উত্তরপাড়া থানার পুলিশ। জেরায় বারবার বক্তব্যে অসংগতি থাকায় তাঁদের গ্রেফতার বলে জানায় পুলিশ। দুই বান্ধবীর মোবাইল ও স্থানীয় সিসিটিভির সূত্র ধরে তদন্তের কিনারা করার দিতে মঙ্গলবার অনেকটাই এগোতে পেরেছে চন্দননগর কমিশনারেটের পুলিশ।

১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় হুগলির কোন্নগরে নিজের বাড়িতে নৃশংসভাবে খুন হয় মাত্র আট বছরের শ্রেয়াংশু। কোনও শত্রু না থাকা পিতা পঙ্কজ শর্মা ঘটনার আকস্মিকতায় দিশাহার হয়ে যান। তবে ঘটনায় পরিচিত কেউ যে জড়িত তা সন্দেহ হয় তাঁর। অন্যদিকে খুনের নৃশংসতা নাড়িয়ে দেয় পুলিশকেও। প্রতিবেশী, আত্মীয়, বন্ধুদের জিজ্ঞাসাবাদের পাশাপাশি শুরু হয় ফরেন্সিক পরীক্ষা।

অবশেষে মঙ্গলবার চাঞ্চল্যকর মোড় নিল এই খুনের ঘটনা। শ্রেয়াংশুর মা শান্তা শর্মার কথায় বিস্তর অসংগতি পায় পুলিশ। খুনের পরদিন শান্তাকে দেখা যায় তাদের পোষ্য কুকুর স্যাডোকে বিস্কুট খেতে দিতে। স্যাডো যদিও সেই বিস্কুট খায়নি। পাশাপাশি তাঁর সঙ্গে বিয়ের আগে থেকে গভীর বন্ধুত্ব ছিল বান্ধবী ইফতাত পারভিনের। সেই সূত্রে বাড়িতে প্রায়ই যাতায়াত ছিল পারভিনের। শ্রীরামপুর ডিসিপি অর্নব বিশ্বাস জানান, ঘটনাস্থল থেকে যে সব তথ্য প্রমান মিলেছে তার ভিত্তিতে, ফরেনসিক তদন্তের রিপোর্ট ও ফিঙ্গার প্রিন্ট রিপোর্ট, এলাকার সিসি টিভি ফুটেজ দেখে, অভিযুক্তদের জেরা করে নিশ্চিত হওয়া যায় খুনের পিছনে শিশুর মা ও তাঁর বান্ধবী আছে। তার ভিত্তিতে গ্রেফতার করা হয় দুজনকে।

শিশুর বাবা পঙ্কজ শর্মাও দাবি করেছিলেন খুনি বাড়ির খুব পরিচিত কেউ যে বাড়ির অনেক কিছু জানত। কিন্তু সে যে নিজের স্ত্রী হতে পারে তা তিনি কল্পনা করতে পারেননি। একে সন্তান হারানোর যন্ত্রণা, তারওপর নিজের সন্তানের খুন স্ত্রীর হাতে, একথা যেন চাইলেও বিশ্বাস করতে পারছেন না বেসরকারি সংস্থার কর্মী পঙ্কজ। দুজনকে বুধবার আদালতে পেশ করে পুলিশ হেফাজতে নিয়ে জেরার করার আবেদন জানাবে পুলিশ।

Previous articleমহিলার গোপন জবানবন্দি, পুলিশ হেফাজতে সন্দেশখালিতে ধৃত যুবক
Next articleটি-২০ বিশ্বকাপে কি রোহিতই যোগ্য অধিনায়ক, কী বললেন মহারাজ?