অশ্লীল অঙ্গভঙ্গি করে সৌদিতে শাস্তির মুখে রোনাল্ডো

সৌদি প্রো লিগে রবিবার রাতে আল শাবাবের বিপক্ষে গোল করে দারুণ এক মাইলফলক স্পর্শ করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

অশ্লীল অঙ্গভঙ্গি করার জন্য সৌদি ফুটবল ফেডারেশনের শাস্তির মুখে পড়তে যাচ্ছেন রোনাল্ডো।জানা গিয়েছে, দৃষ্টিকটু আচরণের জন্য দুই ম্যাচ নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানাও দিতে হতে পারে রোনাল্ডোকে। জরিমানার অঙ্ক কত হবে, তা অবশ্য নিশ্চিত করা হয়নি। তবে বছরে ১৭ কোটি ৫০ লাখ পাউন্ড (২ হাজার ৪৩৫ কোটি টাকা) বেতন পাওয়া রোনাল্ডোর জন্য জরিমানার এই অঙ্ক বড় কোনও সমস্যা তৈরি করবে না ঠিকই।তবে দলের শীর্ষ তারকা রোনাল্ডো দুই ম্যাচের নিষেধাজ্ঞায় পড়লে তা আল নাসরের জন্য বড় ধাক্কাই হবে। সে ক্ষেত্রে বৃহস্পতিবার আল হাজমের বিপক্ষে লিগ ম্যাচ এবং এএফসি চ্যাম্পিয়নস লিগে আল আইনের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে খেলতে পারবেন না রোনাল্ডো। তাঁর অনুপস্থিতি ম্যাচ দুটিতে আল নাসরকে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হবে।

সৌদি প্রো লিগে রবিবার রাতে আল শাবাবের বিপক্ষে গোল করে দারুণ এক মাইলফলক স্পর্শ করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২১ মিনিটে পেনাল্টি থেকে পাওয়া ওই গোল ছিল ক্লাব ফুটবলে তার ৭৫০তম। তবে মাইলফলক ছাপিয়ে পর্তুগিজ মহাতারকা আলোচনায় আসেন ভিন্ন এক কারণে।ম্যাচ শেষে আল শাবাবের সমর্থকেরা রোনাল্ডোকে উদ্দেশ্য করে ‘মেসি, মেসি’ স্লোগান দেয়। প্রথমে কানের পেছনে হাত দিয়ে সেই স্লোগান শুনছেন—এমন ভঙ্গি করেন। একটু পরেই প্রতিপক্ষ সমর্থকদের উদ্দেশে বাজে অঙ্গভঙ্গি করেন রোনাল্ডো। অঙ্গভঙ্গির ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বেশ সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে।

সৌদিতে যাওয়ার পর গত ১৪ মাসে একাধিকবার ‘মেসি, মেসি’ স্লোগানের মুখে পড়তে হয়েছে রোনাল্ডোকে। পাশাপাশি অশ্লীল অঙ্গভঙ্গির কারণে সমালোচনার মুখে পড়াও সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকার জন্য প্রথম নয়; এর আগে গত বছরের এপ্রিলেও একই ধরনের আচরণের জন্য খবরের শিরোনাম হয়েছিলেন রোনাল্ডো। সেবার অবশ্য শাস্তি এড়িয়ে যেতে সক্ষম হন ‘সিআর সেভেন’। এবারও রোনাল্ডো পার পেয়ে যাবেন কি না, তা জানতে আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

 

Previous articleপথে পড়ে হাজার হাজার টাকা, দেখতে পেয়ে কী করল দুই খুদে?
Next articleকোভিড আক্রান্ত হয়ে মৃত ২৪ বছরের যুবক!