লোকসভা ভোটের আগেই মোদিরাজ্যে উদ্ধার হাজার হাজার কেজির মাদক! গ্ৰেফতার ৫ পাকিস্তানি

মোদিরাজ্যে (Modi State) উদ্ধার হাজার হাজার কেজি মাদক (Drugs)। ঘটনাকে কেন্দ্র করে লোকসভা নির্বাচনের(Loksabha Election) আগে বেশ বেকায়দায় গুজরাটের (Gujrat) ডবল ইঞ্জিন সরকার (Double Engine Government)। সূত্রের খবর, গুজরাটের পোরবন্দরের কাছে একটি জাহাজ থেকে মঙ্গলবার উদ্ধার হয় কমপক্ষে প্রায় সাড়ে তিন হাজার কেজির মাদক! ভারতীয় নৌবাহিনী এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (NCB) মঙ্গলবার ওই জাহাজটিকে আটক করে তল্লাশি চালাতেই কপালে ওঠে চোখ। ইতিমধ্যে ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁরা সকলে পাকিস্তানের নাগরিক বলে ভারতীয় নৌসেনা সূত্রে খবর। পাচারকারীদের থেকে কী উদ্দেশ্যে এবং কোথায় ওই মাদক পাচার করা হচ্ছিল, তা জানার চেষ্টা চলছে।

সেনা সূত্রে খবর, জাহাজটি থেকে ৩০৮৯ কেজির বেশি চরস, ১৫৮ কেজি মেথামফেটামাইন এবং ২৫ কেজি মরফিন উদ্ধার হয়েছে। সরকারি আধিকারিকেরা বাজেয়াপ্ত করা ওই জাহাজ থেকে শুধু চরসই উদ্ধার করেছেন প্রায় ২২ হাজার কোটি টাকার। জাহাজ থেকে ৩০৮৯ কেজির বেশি চরস, ১৫৮ কেজি মেথামফেটামাইন এবং ২৫ কেজি মরফিন উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে সংবাদ সংস্থা সূত্রে খবর আন্তর্জাতিক সামুদ্রিক সীমারেখার কাছে আরব সাগরে এই অভিযান চালানো হয়েছিল। তখনই ভারতীয় সেনার নজরদারি বিমান পোরবন্দরের কাছে ওই রহস্যময় জাহাজটি দেখতে পায়। এরপর সন্দেহ হওয়ায় যৌথ অভিযান নামে নৌসেনা এবং এনসিবি।

ভারতীয় নৌবাহিনী সূত্রে খবর, গুজরাটে এর আগে কখনও এত পরিমাণ মাদক একসঙ্গে উদ্ধার হয়নি। তবে লোকসভা ভোটের আগে নিজের গড় গুজরাটে মাদক উদ্ধারের ঘটনায় বেশ চাপে কেন্দ্রের মোদি সরকার।

Previous articleউত্তরপাড়াকাণ্ডে মৃত্যু হল সৌরভ মুখোপাধ্যায়ের
Next articleবিজেপি-শাসিত রাজ্যে অত্যাচারিত আদিবাসীরা: বিস্ফোরক মমতা, ভোটে গেরুয়া-গ্যাস বেলুন ফুটো করার বার্তা