কর তুলে নিয়েও বাংলাকে বঞ্চনা! ‘পাপের পয়সা’য় বিলাস-ভুয়ো প্রচার: সীতারমণকে তুলোধনা অভিষেকের

একে 'পাপ কা পয়সা' বলে তীব্র কটাক্ষ করেন অভিষেক।

এটা বাপের নয়, পাপের পয়সা! রাজ্য থেকে করের টাকা তুলে নিয়ে গিয়ে বাংলাকেই বঞ্চনা। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে তুলোধনা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। মোদি সরকারের তীব্র সমালোচনায় করে নিজের এক্স হ্যান্ডেলে (X Handle) অভিষেক লেখেন, গত পাঁচ বছরে বাংলা থেকে কয়েক লক্ষ কোটি টাকা কর বাবদ শোষণ করে নিয়েছে কেন্দ্র। তাই দিয়ে চলছে কেন্দ্রীয় উচ্চ পদস্থ আধিকারিকদের বিলাস আর ভুয়ো প্রচার। একে ‘পাপ কা পয়সা’ বলে তীব্র কটাক্ষ করেন অভিষেক।

বাংলার জব কার্ডধারীদের (MGNREGA) টাকা অন্যায়ভাবে আটকে রেখেছে কেন্দ্রের মোদি সরকার। বাংলা তার ন্যায্য পাওনা থেকে বঞ্চিত। সীতারামণের ‘বাপ কা পয়সা’ মন্তব্যের পাল্টা মোক্ষম জবাব দিয়েছেন অভিষেক (Abhishek Banerjee)। লিখেছেন, “সবিনয় এবং নম্রতার সঙ্গে, আমি অর্থমন্ত্রীকে বলতে চাই, এটি ‘বাপ কা পয়সা’ নয় বরং ‘পাপ কা পয়সা’।” কী ‘পাপ’ স্পষ্ট বুঝিয়েছেন তৃণমূল সাংসদ। গত পাঁচ বছরে বাংলা থেকে ৪,৬৫,০০০ কোটি টাকা প্রত্যক্ষ এবং পরোক্ষ কর হিসেবে শুষে নিয়েছে কেন্দ্র। অথচ রাজ্যকে তার ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করা হয়েছে।

 

তীব্র আক্রমণ করে অভিষেক লেখেন, “সাধারণ মানুষের ঘাম ঝরানো টাকা উচ্চপদস্থ সরকারি আধিকারিকদের বিলাসবহুল বাসস্থান, ব্যয়বহুল বিমানযাত্রা এবং ভুয়ো খবর প্রচারে অপচয় করা হয়।”

বাংলার ১০০ দিনের কাজের টাকা অন্যায়ভাবে আটকে রেখে দিয়েছে কেন্দ্রের মোদি সরকার। বঞ্চিতদের জবকার্ড হোল্ডারদের প্রাপ্য দিচ্ছে রাজ্য সরকার। গরিব মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০০ দিনের কাজের টাকা ঢুকছে। মানুষের মুখে হাসি ফুটছে। এখনও পর্যন্ত রাজ্য সরকার ৫৯ লক্ষ জবকার্ড হোল্ডারদের টাকা দিচ্ছে রাজ্য সরকার। অথচ বাংলায় এসে রাজ্য সরকারকেই নিশানা করেন নির্মলা সীতারমণ। এদিন পোস্টে সেই মন্তব্যের বিরুদ্ধে তোপ দাগেন অভিষেক।

 

Previous articleঈশান কিষাণ-শ্রেয়স আইয়রদের পাশে দাঁড়ালেন শাস্ত্রী, সোশ্যাল মিডিয়ায় দিলেন বিশেষ বার্তা
Next articleফের কানাডা থেকে নিখোঁজ পাক বিমানসেবিকা! হোটেলে তল্লাশি চালাতেই উদ্ধার ‘রহস্যজনক’ নোট