আজ তমলুকের জনসভা থেকে ১৪৭ প্রকল্পের উদ্বোধন-শিলান্যাস মুখ্যমন্ত্রীর

সোমবার সপ্তাহের প্রথম দিনেই জেলা সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পূর্ব মেদিনীপুরের তমলুকের (Tamluk) নিমতৌড়িতে প্রশাসনিক ভবন লাগোয়া ময়দানে সরকারি জনসভা করবেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। এদিনের সভা থেকে তিনি ১,৪৩৪ কোটি টাকা মূল্যের মোট ৪৯৩টি প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করবেন। তবে এদিন মুখ্যমন্ত্রীর হাত ধরে যে সমস্ত প্রকল্পগুলির উদ্বোধন হতে চলেছে, তাঁর মধ্যে সবচেয়ে বড় প্রকল্পটি হল ১০৬ কোটি টাকা ব্যয়ে তমলুক শহরের বুকে প্রতিটি বাড়িতে বাড়িতে পানীয় জল পৌঁছে দেওয়া। তবে লোকসভা নির্বাচনের (Loksbha Election) আগে এদিন মমতা কী বার্তা দেন সেদিকে নজর থাকবে।

পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে খবর, সোমবার মুখ্যমন্ত্রীর হাত ধরে ৪৭৪ কোটি ৩৪ লক্ষ টাকা মূল্যের মোট ১৪৭ প্রকল্পের শিলান্যাস হতে চলেছে। সেই সঙ্গে ৯৬০ কোটি ৮৬ লক্ষ টাকা খরচ করে ৩৪৬ টি প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। এছাড়াও মুখ্যমন্ত্রী ১ কোটি ৯৭ লক্ষ টাকা ব্যয়ে রূপনারায়ণ নদ বরাবর ১৪ নম্বর ওয়ার্ডে সৌন্দর্যায়ণের কাজ হবে বলে খবর। এদিন সেই কাজেরও সূচনা করবেন মুখ্যমন্ত্রী। তবে এখানেই শেষ নয়, পুরসভার ১ ও ২০ নম্বর ওয়ার্ডে দু’টি স্বাস্থ্যকেন্দ্রের শিলান্যাস করবেন। এজন্য ৬ লক্ষ ৬৯ হাজার টাকা খরচ হবে।

তবে সোমবার সভা শেষ করে মেদিনীপুরে রাত্রিবাস করবেন মুখ্যমন্ত্রী। এরপর মঙ্গলবার মেদিনীপুর জেলায় সরকারি কর্মসূচিতে অংশ নেবেন তিনি। মঙ্গলবার বিকেলে তাঁর কলকাতায় ফিরে আসার কথা।

Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleকানাডায় গিয়ে উধাও একের পর এক পাক বিমানসেবিকা, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য