দলটা তৃণমূল কংগ্রেস পরিবার: সুদীপের সঙ্গে চা-চক্রের পরে মন্তব্য কুণালের, তাপসকে কী অনুরোধ

কিছু বিষয় ছিল, মেরামতির জায়গা নিয়ে আলোচনা হয়েছে। সোমবার সন্ধেয় তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ‘চায়ে পে চর্চা’র পরে জানালেন রাজ্যসভার প্রাক্তন সংসদ কুণাল ঘোষ। কুণালের স্পষ্ট বার্তা, “দলের মধ্যে মতান্তর থাকতে পারে, মনান্তর নেই। মনে রাখতে হবে নেত্রীর নাম মমতা বন্দ্যোপাধ্যায়, নেতার নাম অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং দলটা তৃণমূল কংগ্রেস পরিবার।” একই সঙ্গে এদিনই বিধায়ক পদ থেকে ইস্তাফা দেওয়া বর্ষীয়ান রাজনীতিবিদ তাপস রায়ের কাছে কুণাল ঘোষের অনুরোধ, “কিছুদিন বিশ্রাম নিন তবে বিরোধী কোনও দলে যোগ দেবেন না।”

সোমবার সকাল থেকেই রাজ্য রাজনীতি তোলপাড়। একদিকে তাপস রায়ের অভিমান, আর অন্যদিকে তাঁকে বোঝাতে যাওয়া কুণাল ঘোষকে সুব্রত বক্সির চিঠি। আর এসবের মধ্যেই বিকেলে প্রাক্তন সাংসদ জানালেন, সুদীপ বন্দ্যোপাধ্যায় তাঁকে চায়ের নিয়ন্ত্রণে ডেকেছেন। তখন থেকেই রাজ্য রাজনীতির পুরো নজরটাই ছিল সুদীপের বাড়ির চা চক্রে। বেশ খানিকক্ষণ বৈঠকের পরে বেরিয়ে সংবাদ মাধ্যমকে কুণাল ঘোষ জানান, “পার্টি একটাই। কিছু ইস্যু ছিল। আজ সুদীপদা আমন্ত্রণ জানিয়েছিলেন, তাই আসা।” কুণালের কথায়, যা আলোচনা হয়েছে তার সবটা সংবাদ মাধ্যমকে জানানো যাবে না। তবে যেসব বিষয় নিয়ে প্রশ্ন ছিল সে বিষয়গুলি খোলাখুলি আলোচনা হয়েছে।

চায়ের নিমন্ত্রণে মেনু কী?
কুণাল ঘোষ জানালেন, তিনি নাড়ু খেতে ভালবাসেন বলে নয়না বৌদি (বন্দ্যোপাধ্যায়) নাড়ু রেখেছিলেন মেনুতে। সঙ্গে ছিল ফিশ ফ্রাই, দু রকমের সন্দেশ। আলোচনা হয়েছে, বিভিন্ন রকমের কথা হয়েছে।

তাপস রায় প্রসঙ্গে কী কথা হল?
কুণালের কথায়, “সুদীপদা বলেছেন, আমিও চাইনি তাপস চলে যাক।” এরপরেই তাপস রায় সম্পর্কে কুণাল ঘোষ জানান, তাঁদের সম্পর্ক দাদা-ভাইয়ের মতো। তিনি চান না তাপস কোনও বিরোধী রাজনৈতিক দলে যোগ দিন। কুণালের অনুরোধ, “তাপসদা প্রয়োজনে ছুটি কাটান। একটাই অনুরোধ, বিপক্ষ দলে যোগদান করবেন না। তাতে করে তিক্ততা বাড়বে। তাপস রায়ের সঙ্গে আমার দাদা-ভাইয়ের সম্পর্ক। তাপসদা সময় নিন। নতুন করে আলোচনা শুরু হতে পারে।”

কলকাতা উত্তরের প্রার্থী নিয়ে কথা হল?
কুণাল বলেন, উত্তর কলকাতায় সুদীপদাই সাংসদ। দল যাঁকে প্রার্থী বলে সিদ্ধান্ত নেবে, সেই সব।

ফের একবার কুণাল ঘোষ জানিয়ে দিলেন, সুব্রত বক্সির পাঠানো চিঠি তাঁর এখনও পড়ে ওঠা হয়নি।

৬ মার্চ ২৮ নম্বর ওয়ার্ডে পুরনো ভগ্নপ্রায় বাড়ি ভেঙে নতুন যে আবাসন হয়েছে তার উদ্বোধন হবে। সেদিন কাউন্সিলার অয়ন চক্রবর্তীকে সঙ্গে নিয়ে সেই অনুষ্ঠানে সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আসার আমন্ত্রণ জানান কুণাল ঘোষ।

আরও পড়ুন- বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন মামলায় ফের তলব মহুয়াকে, ১১ মার্চ হাজিরার নির্দেশ ইডি-র

 

 

Previous articleবিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন মামলায় ফের তলব মহুয়াকে, ১১ মার্চ হাজিরার নির্দেশ ইডি-র
Next articleনির্বাচনী বন্ড সংক্রান্ত তথ্য দিতে ৩০ জুন পর্যন্ত সুপ্রিম কোর্টে সময় চাইল এসবিআই