স্বামী স্মরণানন্দ মহারাজকে দেখতে সোজা হাসপাতালে! সুস্থতা- আরোগ্য কামনা মুখ্যমন্ত্রীর

রামকৃষ্ণ মঠ ও মিশনের (Ramkrishna Math) প্রেসিডেন্ট অসুস্থ স্বামী স্মরণানন্দ মহারাজকে (Swaranananda Maharaj) দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার সন্ধে ৬টা নাগাদ দক্ষিণ কলকাতার (Kolkata) রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে (শিশু মঙ্গল) যান মুখ্যমন্ত্রী। সেখানে গিয়েই চিকি‍ৎসকদের পাশাপাশি রামকৃষ্ণ মিশনের প্রবীণ সন্ন্যাসীদের সঙ্গেও কথা বলেন মমতা। পাশাপাশি চিকিৎসকদের সঙ্গে কথা বলে স্বামী স্মরণানন্দের চিকি‍ৎসার বিষয়ে সমস্ত খোঁজখবর নেন মুখ্যমন্ত্রী।

রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্টের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক দীর্ঘদিনের। গত কয়েক দিন ধরে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি। এদিকে বৃহস্পতিবার স্মরণানন্দ মহারাজের স্বাস্থ্য সম্পর্কে খোঁজখবর নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘রামকৃষ্ণ মঠ এবং মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দজি মহারাজের শারীরিক অবস্থার খোঁজ নিতে আজ আমি রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে এসেছিলাম। আমি তাঁর দীর্ঘ সুস্থতা এবং দ্রুত আরোগ্য কামনা করছি।’’

এর আগেও মুখ্যমন্ত্রী স্বামী স্মরণানন্দের শারীরিক অবস্থার খবর পেয়ে উদ্বেগ প্রকাশ করেন। এক্স হ্যান্ডলে মমতা মহারাজের ভক্তদের উদ্দেশে বলেন, সকলে যেন স্বামীজির সুস্থতা কামনা করে প্রার্থনা করেন। তিনিও ভক্তদের মতোই প্রার্থনা করবেন বলে জানান মুখ্যমন্ত্রী। দিন ছয়েক আগে আচমকাই অসুস্থ হন স্মরণানন্দ মহারাজ। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু রবিবার আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে ৯২ বছর বয়সী মহারাজের। মঠ ও হাসপাতাল সূত্রে খবর, তাঁর বয়সের কথা মাথায় রেখে স্নায়ু এবং অন্যান্য বিভাগের চিকিৎসকেরাও তাঁকে কড়া পর্যবেক্ষণে রেখেছেন বলে খবর। তবে এই প্রথম নয়, ২০২২ সালের মার্চ মাসেও গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন স্মরণানন্দ মহারাজ। সে সময় কলকাতার এক বেসরকারি হাসপাতালে রেখে তাঁর চিকিৎসা হয়েছিল। বেশ কয়েক দিন চিকিৎসা চলার পর তিনি সুস্থ হয়ে উঠেছিলেন। তারপর আচমকা ফের তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বাড়ছে উদ্বেগ।

Previous articleব়্যাম্প-এ মঞ্চ থেকে জনতার মাঝে! ব্রিগেডে তৃণমূলের জনগর্জনের প্রস্তুতি দেখলেন অভিষেক
Next articleডার্বির টিকিটের বৈষম্য নিয়ে এবার মুখ খুললো ইস্টবেঙ্গল, কী বললেন লাল-হলুদ শীর্ষকর্তা?