আজই ICSE, ISC-র ফল প্রকাশ, কীভাবে দেখা যাবে রেজাল্ট?

সোমবার আইসিএসই (ICSE) (দশম) ও আইএসসি(ISC)-র (দ্বাদশ) ফল প্রকাশিত হবে। এদিন বেলা ১১টায় প্রকাশিত হবে পরীক্ষার ফল (Exam Result)। সিআইএসসিই-র ওয়েবসাইটে নিজেদের ফলাফল দেখতে পাবেন পরীক্ষার্থীরা, এমনটাই বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশন (CISCE)। সিআইএসসিই-র তরফে জানানো হয়েছে, নয়া দিল্লির পুষ্প বিহারে বোর্ডের অফিস থেকেই সাংবাদিক বৈঠক করে এদিনের ফল প্রকাশ করা হবে। এরপর ছাত্র-ছাত্রীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজেদের রোল নম্বর দিয়ে ফলাফল দেখতে পাবে।

পরীক্ষার্থীরা সরাসরি এই ওয়েবসাইটগুলি থেকে আইসিএসই, আইএসসি-র রেজাল্ট দেখতে পাবেন। এই ওয়েবসাইটগুলি হল- cisce.org, results.cisce.org।এছাড়া ৯২৪৮০৮২৮৮৩ নম্বরে ৭ ডিজিটের ইউনিক আইডি পাঠালেও রেজাল্ট দেখতে পাবে পরীক্ষার্থীরা।
আইসিএসই পরীক্ষায় পাশ করতে ন্যূনতম ৩৩ নম্বর পেতে হবে। অন্যদিকে আইএসসি পরীক্ষায় পাশের জন্য ন্যূনতম ৪০ নম্বর পেতে হবে।

তবে চলতি বছর থেকে বন্ধ করে দেওয়া হয়েছে আইসিএসই ও আইএসসি-র কম্পার্টমেন্ট পরীক্ষা। কোনও পরীক্ষার্থী যদি কোনও বিষয়ে কম নম্বর পেতেন, তবে এই পরীক্ষা দিতেন। এবার থেকে একই বছরের মধ্যে নিজের নম্বর বা গ্রেড বাড়ানোর জন্য পরীক্ষার্থীরা ইমপ্রুভমেন্ট এগজামিনেশন দিতে পারবেন। তবে সর্বাধিক দুটি বিষয়েই পরীক্ষা দেওয়া যাবে। আগামী জুলাই মাসে এই পরীক্ষা হবে।

Previous articleমৃত্যুর পরেও বেঁচে থাকবেন সানু! ফের অঙ্গদানের নজির শহরে
Next articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস