রিমেলের আতঙ্কে পিছিয়ে গেল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

বাতিল করা হয়েছে একাধিক ট্রেন, বিমান। এই পরিস্থিতিতে এবার পিছিয়ে গেল পরীক্ষাও।

চোখ রাঙাচ্ছে ঘূর্ণি ঝড় রিমেল। এর আতঙ্কে পিছিয়ে গেল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা। সোমবার ২য় সেমিস্টারের স্নাতক ও স্নাতকোত্তর স্তরের পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু সেই পরীক্ষা বাতিল হয়ে হবে ১৮ জুন। এদিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জানান, রিমেলের জন্য কালকে আমরা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত রাখছি। কালকের পরীক্ষা নেওয়া হবে ১৮ জুন। ধেয়ে আসছে রিমেল। ঝড় এবং বিপর্যয় মোকাবিলায় রাজ্য জুড়ে তৈরি প্রশাসন। বন্ধ রয়েছে রাজ্যের বিস্তীর্ণ এলাকায় ফেরি যোগাযোগ। বাতিল করা হয়েছে একাধিক ট্রেন, বিমান। এই পরিস্থিতিতে এবার পিছিয়ে গেল পরীক্ষাও।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ জানিয়েছে, নিরাপত্তাজনিত কারণেই পরীক্ষা পিছনোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।সময় যত এগোচ্ছে শক্তি ততই বাড়ছে রেমাল। ধেয়ে আসছে পশ্চিমবঙ্গের উপকূলের দিকে। আবহাওয়াবিদদের মতে রবিবার মাঝরাতে এই ঘূর্ণিঝড় সাগরদ্বীপ ও বাংলাদেশের খেপুপাড়ার মাঝে উপকূলবর্তী কোনও জায়গায় আছড়ে পড়তে পারে। রেমাল আসার আগেই তার প্রভাব শুরু। কলকাতায় শুরু হয়ে গিয়েছে বৃষ্টি। সুন্দরবন, দুই ২৪ পরগনাতেও চলেছে বৃষ্টি। বেলা বাড়তেই দুর্যোগের পরিমাণ বাড়তে শুরু করবে বলে রয়েছে পূর্বাভাস। বঙ্গোপসাগরে থেকে প্রতি ঘণ্টায় ৯০ কে ১০০ কিমি গতিতে ধেয়ে আসছে রেমাল। সর্বশেষ খবরে জানা গিয়েছে, রেমাল বাংলাদেশের খেপুপাড়া থেকে দক্ষিণ দক্ষিণ পশ্চিমে ২৬০ কিমি দূরে রয়েছে। পশ্চিমবঙ্গের সাগর দ্বীপ থেকে এই ঝড়ের দূরত্ব ছিল ২৪১ কিলোমিটার। সাগরদ্বীপ থেকে দক্ষিণ-দক্ষিণ পূর্বে অবস্থান রয়েছে ঝড়ের।
আবহাওয়া অফিস জানাচ্ছে, রবিবার ১১টা থেকে ১টার মধ্যে রেমালের ল্যান্ডফলের সম্ভাবনা রয়েছে। রবিবার দুপুর থেকে সোমবার দুপুর পর্যন্ত দুর্যোগ থাকবে। সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। বাতিল করা হয়েছে একাধিক লোকাল ও দূরপাল্লার ট্রেন। বন্ধ থাকবে বিমান পরিষেবাও।এই পরিস্থিতিতে এবার পিছিয়ে গেল পরীক্ষাও।





Previous articleলোকসভা ভোট শেষের পথে, এতদিনে কাশ্মীরে নির্বাচনের কথা শাহর মুখে!
Next articleতীর্থযাত্রী বোঝাই বাসে ট্রাকের ধাক্কা! যোগীরাজ্যে পথ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা