‘তফশিলির সংলাপ’: বিজেপি ‘অত্যাচারের’ পর্দাফাঁস করতে বাংলায় অভিনব প্রচারাভিযানের সূচনা অভিষেকের

ভোটের মুখে রাজনৈতিক চক্রান্ত! CAA লাগু করেছে কেন্দ্রের বিজেপি সরকারের। পাল্টা ঘুঁটি সাজিয়েছে বাংলার শাসকদল। তফশিলি জাতি-উপজাতি সম্প্রদায়ের উপর বিজেপির অত্যাচারের পর্দা ফাঁস করতে ১৫ মার্চ থেকে রাজ্যজুড়ে ‘তফশিলির সংলাপ’ প্রচারাভিযান শুরু করবে তৃণমূল। মঙ্গলবার, নজরুল মঞ্চে রাজ্যের সমস্ত বিধানসভা এলাকার তফশিলি জাতি-উপজাতি সম্প্রদায়ের প্রায় সাড়ে তিন হাজার মানুষের সঙ্গে বৈঠকে এই ঘোষণা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। জানালেন অভিনব প্রচারের কর্মসূচি।

দিদিকে বলো, বাংলার গর্ব মমতার মতো লোকসভা ভোটের আগে নয়া কর্মসূচির সূচনা করল তৃণমূল। এর মূল লক্ষ্য তফশিলি জাতি-উপজাতি সম্প্রদায়ের সঙ্গে জনসংযোগ আরও নিবিড় করা। অভিষেক (Abhishek Banerjee) জানান, তফশিলি জাতি-উপজাতি নেতৃত্ব নির্দিষ্ট ব্র্যান্ডের গাড়িতে চেপে তফশিলি জাতি-জনজাতি অধ্যুষিত এলাকা পরিদর্শন করবেন। ওই জনগোষ্ঠীর মানুষের সঙ্গে আলোচনা করবেন। প্রত্যেক এলাকায় নেতৃবৃন্দ ৩-৫টি হটস্পটে আলোচনামূলক সভারও আয়োজন করবেন।

পাশাপাশি, বিজেপি বিরুদ্ধে তোর দেগে অভিষেক জানান, দেশজুড়ে তফশিলি জাতি-উপজাতির মানুষের উপর অত্যাচার করে কেন্দ্র। কিন্তু বাংলায় তৃণমূল কংগ্রেস এই সম্প্রদায়ের মানুষকে রক্ষা করে চলেছে। এই সব বার্তা লিপিবদ্ধ করে প্রচার পুস্তিকা আকারে বিতরণ করা হবে। সারা বাংলার তফশিলি জাতি-উপজাতি সম্প্রদায়ভুক্ত মানুষদের সঙ্গে নিবীড় সংযোগ স্থাপন করতেই এই প্রচারাভিযান। বিজেপির মিথ্যে প্রতিশ্রুতি, ষড়যন্ত্রমূলক কৌশল এবং বিদ্বেষপরায়ণ মনোবৃত্তির পর্দাফাঁস করবে তৃণমূল।

বাংলার সমস্ত বিধানসভার প্রায় সাড়ে ৩ হাজার তৃণমূল নেতৃত্ব প্রচারাভিযান সম্পর্কে বিস্তারিতভাবে জানাবেন। ৬ হাজারেরও বেশি এলাকা পরিদর্শন করা হবে। ১৫০টি ব্র্যান্ডেড প্রচার গাড়ি ঘুরবে তপশিলি জাতি-উপজাতি এলাকায়। ২৫ হাজারের বেশি ‘তফশিলির সংলাপ’ আয়োজিত হবে। দেড় কোটি মানুষের কাছে পৌঁছনোর লক্ষ্যমাত্রা ধার্য করেছেন অভিষেক।




Previous article কলকাতা হাই কোর্টের ডেপুটি সলিসিটর জেনারেল পদের দায়িত্বে রাজদীপ মজুমদার
Next articleগাজা-ইজরায়েল সমস্যা মেটাবেন ডোভাল? জরুরি বৈঠকে নেতানিয়াহু