রক্ষণশীল মনোভাব ঝেড়ে যাদবপুরে সৃজনের প্রচারে “টুম্পা সোনা” আদলে প্যারোডি

নিজেদের রক্ষণশীল চিন্তাধারা থেকে সরে গিয়ে যুগের সঙ্গে তাল মেলাতে চায় সিপিএম। বিষয়টি নিয়ে দলের অন্দরে মতপার্থক্য থাকলেও বছর কয়েক আগে ব্রিগেডের প্রচারে সিপিএমের “তোকে নিয়ে ব্রিগেড যাব টুম্পা” ঝড় তুলেছিল সোশ্যাল মিডিয়াতে। তরুণ প্রজন্মকে কাছে টানতেই বামেদের প্রচারে প্যারোডির চল শুরু হয়েছে।

এই যেমন, যাদবপুর শ্রমজীবী ক্যান্টিনের “গরম ভাতের গন্ধ থাক” বা ব্রিগেডের জন্য “চলো ব্রিগেড চলো” গানে মজেছিল আট থেকে আশি। এবার আর একটি থিম সং আসতে চলেছে যাদবপুর লোকসভা কেন্দ্রের সিপিএমের তরুণ প্রার্থী সৃজন ভট্টাচার্যের প্রচারে। থিম সংয়ের সঙ্গে থাকছে শর্ট ফিল্মও। মূলত সৃজনের ‘এলাকার ছেলে’ ও ‘রুজি-রুটির লড়াই’-কেই গান ও ছবির মাধ্যমে তুলে ধরা হবে বলে খবর।

সম্প্রতি যাদবপুরে সৃজনের সমর্থনে পথে নেমেছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ পবিত্র সরকার। পার্টি নেতৃত্বের বক্তব্য, থিম সং, শর্ট ফিল্মের মাধ্যমে রুটি-রুজির লড়াইয়ের ডাক যেমন দেওয়া হবে, তেমনই সৃজন সম্পর্কে ‘এলাকার ছেলে’, ‘পাশের বাড়ির ছেলে’ ইমেজও তুলে ধরা হবে। প্রার্থী বললেন, ‘আমি তো এই এলাকারই ছেলে। এটা তো সত্যি। এখানেই আমার জন্ম, পড়াশোনা।’ নাম ঘোষণার দিন নিজের এলাকা হালতুতে প্রচার করেছিলেন তিনি। বিশিষ্ট মানুষজন যেমন সৃজনের হয়ে পথে নামছেন, তেমনই কি থিম সং-শর্ট ফিল্মে নামজাদা মানুষের অংশগ্রহণ দেখা যাবে।

আরও পড়ুন- বিজেপির ফান্ডে টাকা দিচ্ছে কোম্পানি, চড়া দামে ওষুধ কিনতে হচ্ছে মধ্যবিত্তকে!

 

Previous articleবিজেপির ফান্ডে টাকা দিচ্ছে কোম্পানি, চড়া দামে ওষুধ কিনতে হচ্ছে মধ্যবিত্তকে!
Next articleবুধে বসিরহাটে অভিষেকের জনগর্জন সভা, তুমুল উদ্দীপনা কর্মী-সমর্থকদের মধ্যে