কোথায় আসন সমঝোতা? একই আসনে প্রার্থী বাম-কংগ্রেস দুদলেরই!

বাংলার একমাত্র কোচবিহার কেন্দ্রের প্রার্থী হিসাবে ঘোষণা করা হয় পিয়া রায় চৌধুরির নাম। এই কেন্দ্রে বাম শরিক দল ফরওয়ার্ড ব্লকের প্রার্থী নীতিশচন্দ্র রায়

ঘটা করে আসন সমঝোতার কথা বললেও বাম শরিকদলগুলির সঙ্গে কংগ্রেসের আসন সমঝোতা যে আদতে বিশ বাঁও জলে তা আবারও প্রমাণ করে দিল কংগ্রেস। শনিবার গভীর রাতে প্রকাশিত কংগ্রেসের চতুর্থ প্রার্থী তালিকায় দেখা গেল বাম শরিকদল ফরওয়ার্ড ব্লকের প্রার্থী দেওয়া কেন্দ্র কোচবিহারে প্রার্থী দিচ্ছে কংগ্রেসও। অর্থাৎ কোচবিহারে লোকসভা নির্বাচনে লড়াই হচ্ছে চতুর্মুখী।

শনিবার গোটা দেশের ৪৬ আসনের প্রার্থী তালিকা প্রকাশ করে কংগ্রেস। আসাম, আন্দামান ও নিকোবর, ছত্তিশগড়, মিজোরাম ও পশ্চিমবঙ্গে একজন করে প্রার্থী, জম্মু ও কাশ্মীর, মণিপুরের দুজন করে প্রার্থী ও মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। বাংলার একমাত্র কোচবিহার কেন্দ্রের প্রার্থী হিসাবে ঘোষণা করা হয় পিয়া রায় চৌধুরির নাম। এই কেন্দ্রে বাম শরিক দল ফরওয়ার্ড ব্লকের প্রার্থী নীতিশচন্দ্র রায়।

শনিবারই বামেদের সাংবাদিক বৈঠকে চারকেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। সেই সময়ও বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু জানান পুরুলিয়া কেন্দ্রের প্রার্থী নিয়ে কংগ্রেসের সঙ্গে তাদের অসন্তোষ রয়েছে। কংগ্রেস সেখানে প্রার্থী হিসাবে নেপাল মাহাতোর নাম ঘোষণা করেছে। তবে আলোচনা করে সিদ্ধান্ত হওয়ার কথা জানান বিমান বসু। এরই মধ্যে শনিবার ফের কোচবিহারে বামেদের প্রার্থী থাকা সত্ত্বেও কংগ্রেস প্রার্থী ঘোষণা করলে বোঝাই যাচ্ছে আসন সমঝোতা কতটা অসমঝোতায় রয়েছে এখনও।

Previous articleToday’s market price: আজকের বাজার দর
Next articleএকদিনে বাতিল ৩০০ ট্রেন! দোল উৎসবে বিপাকে পড়তে চলেছেন রেলযাত্রীরা