ভোটের মুখে গেরুয়া শিবিরে ‘অস্বস্তি’, ওয়েনাড়ে বিজেপির ‘হেভিওয়েট’ প্রার্থীর নামে শয়ে শয়ে ফৌজদারি মামলা!

লোকসভা ভোট (Loksabha Election) যত এগিয়ে আসছে দেশের বিভিন্ন প্রান্তে বিজেপি প্রার্থীদের (BJP Candidate) নামে মামলার বহর দেখে চোখ কপালে ওঠার জোগাড়। কারও নামে রয়েছে শতাধিক ফৌজদারি মামলা, আবার কোনও প্রার্থীর বিরুদ্ধে তা রীতিমতো রেকর্ড ছুঁয়েছে। তবে লোকসভা নির্বাচনের মুখে বিজেপির এমন কয়েকজন প্রার্থীর নাম সামনে এসেছে যা দেখে ইতিমধ্যে কেন্দ্রের মোদি সরকারকে কড়া ভাষায় আক্রমণ করেছেন বিরোধীরা। কেরলের (Kerala) ওয়েনাড়ে রাহুল গান্ধীর (Rahul Gandhi) বিরুদ্ধে দাঁড়ানো বিজেপি প্রার্থী কে সুরেন্দ্রনের (K Surendran) বিরুদ্ধে ২৪২টি ফৌজদারি মামলা রয়েছে বলে খবর। বিধিবদ্ধ নিয়ম অনুযায়ী সম্প্রতি সেই সব মামলার বিশদ বিবরণ দলের মুখপত্রে প্রকাশ করেছেন সুরেন্দ্রন নিজেই। আর তা দেখেই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। বিরোধীদের অভিযোগ, বিজেপির প্রতিটি প্রার্থীর বিরুদ্ধেই ভুরি ভুরি মামলা রয়েছে। ভালো করে খুঁজলে দেখা যাবে সেই তালিকা দীর্ঘ থেকে আরও দীর্ঘতর হচ্ছে। কিন্তু কেন্দ্রের মোদি সরকার সেই বিষয়টিকে ‘ধামাচাপা’ দিতেই উঠেপড়ে লেগেছে।

সুরেন্দ্রন বর্তমানে কেরলে বিজেপির রাজ্য সভাপতি। যদিও গেরুয়া শিবিরের দাবি, প্রার্থীদের বেশিরভাগ মামলাই বিচারাধীন। এদিকে বিষয়টি সামনে আসতেই সবকিছু লুকোতে কেরলে বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক জর্জ কুরিয়ান বলেন, সুরেন্দ্রনের বিরুদ্ধে বেশিরভাগ মামলাই ২০১৮ সালের শবরীমালা বিক্ষোভের সময় করা হয়েছিল। এখনও বেশিরভাগ মামলাই আদালতে বিচারাধীন। পাশাপাশি সুরেন্দ্রনের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, যখন দলের নেতারা ধর্মঘট বা বিক্ষোভ প্রদর্শন করেন, তখনও পুলিশ মামলা রুজু করে। কুরিয়ান আরও জানিয়েছেন, সুরেন্দ্রনের বিরুদ্ধে যে ২৪২টি মামলা রয়েছে, তার মধ্যে ২৩৭টি মামলা সবরীমালা বিক্ষোভের সময় করা হয়েছিল। বাকি পাঁচটি বিভিন্ন আন্দোলনের সময় সুরেন্দ্রনের বিরুদ্ধে করা হয়েছিল। তবে শুধুমাত্র সুরেন্দ্রন নন, বিজেপির এর্নাকুলামের প্রার্থী কে এস রাধাকৃষ্ণনের বিরুদ্ধেও প্রায় ২১১টি মামলা রয়েছে।

সম্প্রতি জাতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষ একটি সোশ্যাল মিডিয়া পোস্টে কে সুরেন্দ্রন, কে এস রাধাকৃষ্ণন, দলের আলাপ্পুজা আসনের প্রার্থী শোভা সুরেন্দ্রন এবং ভটকারার প্রার্থী প্রফুলকৃষ্ণের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাগুলির বিস্তারিত তথ্য তুলে ধরেছেন।

Previous articleকম্বোডিয়ায় ক্রীতদাস ৫ হাজারেরও বেশি ভারতীয়! কীভাবে হবে উদ্ধার? কৌশল-বৈঠক স্বরাষ্ট্রমন্ত্রকের
Next article“হে প্রভু, হে হরিনাম কৃষ্ণ জগন্নাথো, প্রেমানন্দি…” ভাইরাল রিলের নেপথ্য নায়ক কোথায়!