আরও দু’দিন দূর্যোগের আশঙ্কা! সোমবার কেমন থাকবে জলপাইগুড়ির আবহাওয়া? বড় আপডেট আলিপুরের

এখনই পিছু ছাড়ছে না দুশ্চিন্তা! আগামী দু’দিনউ ত্তরবঙ্গ জুড়ে আরও ঝড়বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের (Weather Office)। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস উত্তরের পাঁচ জেলায় আরও দুদিন দু’দিনঝড় এবং বৃষ্টি হবে। অন্যদিকে সোমবারও জলপাইগুড়ি-সহ উত্তরের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সেই সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি (Rain) হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে।


তবে হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা কিছুটা কম। এরপরই বুধবার থেকে উত্তরের জেলাগুলিতে আবার শুকনো আবহাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে মালদহ, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে সোম বা মঙ্গলবারও বৃষ্টির সম্ভাবনা নেই। এদিকে সোমবার সকালে জলপাইগুড়ির আবহাওয়ার পরিস্থিতি মোটের উপর স্বাভাবিক রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, আকাশ সারা দিনই আংশিক মেঘলা থাকবে। তাপমাত্রা থাকতে পারে ২২ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। সোমবারও বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়িতে।

এদিকে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আপাতত কোথাও বৃষ্টির পূর্বাভাস নেই। হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবহাওয়া শুকনো থাকবে। সেই সঙ্গে বাড়তে পারে গরম। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস। এদিকে কলকাতায় আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে আগামী কয়েক দিন যে ঝড়বৃষ্টি হতে পারে, আগেই সে কথা জানিয়েছিল আলিপুর। রবিবার বিকেলে জলপাইগুড়িতে আচমকা ঝড় ওঠে। অনেকে তাকে ‘মিনি টর্নেডো’ বলছেন। চার মিনিটের ঝড়ে জলপাইগুড়ি শহর, ধূপগুড়ি, ময়নাগুড়ির বিস্তীর্ণ এলাকা লন্ডভন্ড হয়ে গিয়েছে। পাঁচ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা শতাধিক। ঝড়ে বহু গাছ উপড়ে গিয়েছে জলপাইগুড়িতে। আশ্রয়হীন হয়ে পড়েছেন বহু মানুষ।

Previous articleমধ্যরাতেও জলপাইগুড়িতে মানুষের পাশে মুখ্যমন্ত্রী, বিকেলেই পৌঁছবেন অভিষেক
Next articleপ্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত জলপাইগুড়িতে রাজ্যপাল