আজ মোহনবাগেনের সামনে বিএফসি, বাগানের ডাগ আউটে থাকবেন না হাবাস

লিগ-শিল্ড জয়ের দৌড়ে মুম্বই সিটি ২১ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা মোহনবাগানের সংগ্রহ ২০ ম্যাচে ৪২ পয়েন্ট।

আজ আইএস্লএল-এর ম্যাচে নামছে মোহনবাগান সুপার জায়ান্ট। প্রতিপক্ষ বেঙ্গালুরু এফসি। আইএসএলে লিগ-শিল্ড জয়ের স্বপ্ন বাঁচিয়ে রাখতে বৃহস্পতিবার কান্তিরাভা স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসি-র মুখোমুখি হচ্ছে মোহনবাগান। ২০১৫ সালের ৩১ মার্চ এই মাঠেই বেঙ্গালুরুর সঙ্গে ড্র করে ১৩ বছর পর আই লিগ জিতে ফিরেছিল সবুজ-মেরুন। ১১ এপ্রিল, ২০২৪, সেই একই প্রতিপক্ষের সামনে মোহনবাগান। এবার ড্র নয়, শীর্ষে থেকে লিগ-শিল্ড জিততে হলে সুনীল ছেত্রীদের হারিয়েই শেষ ম্যাচ পর্যন্ত স্বপ্ন বাঁচিয়ে রাখতে হবে দিমিত্রি পেত্রাতোসদের। কিন্তু গুরুত্বপূর্ণ এই অ্যাওয়ে ম্যাচেও মোহনবাগানের ডাগ আউটে থাকবেন না আন্তোনিও লোপেজ হাবাস। সম্পূর্ণ সুস্থ না থাকায় বুধবার দলের সঙ্গে বেঙ্গালুরু যাননি বাগানের স্প্যানিশ বস। তবে হাবাসের তৈরি করা রণকৌশলেই বেঙ্গালুরুর বিরুদ্ধে দল নামাবেন তাঁর সহকারী ম্যানুয়েল পেরেজ কাসকালানা।

লিগ-শিল্ড জয়ের দৌড়ে মুম্বই সিটি ২১ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা মোহনবাগানের সংগ্রহ ২০ ম্যাচে ৪২ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলে তৃতীয় স্থানে থাকা এফসি গোয়ারও পয়েন্ট ৪২। বেঙ্গালুরুকে হারালে মুম্বইয়ের থেকে দু’পয়েন্ট পিছনে থাকবে মোহনবাগান। সেক্ষেত্রে শেষ ম্যাচে যুবভারতীতে মুম্বইকেও হারাতে পারলে লিগ-শিল্ড জিতে নেবেন জনি কাউকোরা। তাই বাকি দুই ম্যাচই মোহনবাগানের কাছে ফাইনাল।

হাবাসের জায়গায় বেঙ্গালুরুর বিরুদ্ধে বেঞ্চে বসবেন ম্যানুয়েল। বিএফসি ম্যাচের তিনি বলেন, ‘‘আমাদের সহজ অঙ্ক। বেঙ্গালুরু ও মুম্বই দুটো ম্যাচই জিততে হবে। আইএসএলের মতো প্রতিযোগিতায় চাপ থাকবেই। তা নিয়েই খেলতে হবে। আমরা প্রত্যেকে পেশাদার ফুটবলার। তিন পয়েন্ট নিয়েই লিগ-শিল্ডের লক্ষ্যে এগিয়ে যেতে হবে।’’

পয়েন্ট তালিকায় দশ নম্বরে রয়েছে বেঙ্গালুরু। মোহনবাগানের বিরুদ্ধেই তাদের আজ শেষ ম্যাচ। জিতলেও প্লে-অফে যাওয়ার আশা নেই। সুনীল, গুরপ্রীতদের হারানোর কিছু নেই। তাই কি লড়াইটা চাপের? ম্যানুয়েল বলছেন, ‘‘বেঙ্গালুরু প্লে-অফে উঠতে না পারলেও ওরা চাইবে শেষ ম্যাচ জিতে শেষ করতে। তাই লড়াই সহজ হবে না। কিন্তু আমাদের জিততেই হবে।’’

আরও পড়ুন- ঘোষণা হয়ে গেল আইএসএল-এর প্লে-অফ এবং ফাইনালের সূচি

Previous articleখুশির ইদে সলমনের সারপ্রাইজ! সমাজমাধ্যমে বড় ঘোষণা ভাইজানের 
Next articleভোটের মুখে বাড়ল ‘অস্বস্তি’! ইডির পর কে কবিতাকে গ্ৰেফতার সিবিআই-র