২০০ পেরবে না BJP, জিতবে অবিজেপি শক্তিশালী দলগুলি: বার্তা মমতার

এবারের নির্বাচনে বিজেপি ২০০ আসন পার করতে পারবে না। যে রাজ্যে যে বিরোধীদল ক্ষমতায় আছে তারাই সেখানে জিতবে। মঙ্গলবার, জলপাইগুড়িতে (Jalpaiguri) দলীয় প্রার্থী নির্মলচন্দ্র রায়ের সমর্থনে সভা থেকে বার্তা দিলেন তৃণমূল (TMC) সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ফের জানালেন, এবার ক্ষমতায় ফিরবে না বিজেপি।

মমতার বার্তা, এই ভোট বিজেপিকে দেশ থেকে তাড়ানোর ভোট হোক। তাঁর কথায়, এবারের ভোটে যে যে জায়গায় অবিজেপি দলগুলি শক্তিশালী, সেখানে তারাই জিতবে। তৃণমূল (TMC) সভানেত্রী বলেন, ‘‘এরা জিতবে না। সেটা বুঝতে পারছে। বুঝতে পারছে বলেই এত কেন্দ্রীয় এজেন্সি দিয়ে শাসানি, এত অপপ্রচার, এত অত্যাচার। ৪০০ তো দূর, ২০০ পার করবে না। ওদের হালখাতা শূন্য হয়ে যাবে এ বার। তামিলনাড়ুতে স্তালিনেরা জিতবে, পঞ্জাবে অরবিন্দেরা, উত্তরপ্রদেশে অখিলেশের পার্টি জিতবে, বাংলায় আমরা লড়াই করে জিতব। বিজেপি শূন্য পাবে।’’

তবে আশঙ্কা প্রকাশ করে মমতা বলেন, বিজেপি (BJP) আবার ক্ষমতায় এলে নির্বাচন পুরোপুরি বন্ধ হয়ে যেতে পারে। এক দেশ, এক নির্বাচন করার ষড়যন্ত্র করবে। তাই কখনই বিজেপিকে ভোট দেওয়া যাবে না।

মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগে তৃণমূল সুপ্রিমো বলেন, বিজেপির আমলে এলপিজি সিলিন্ডার, ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে। দলিতদের উপর অত্যাচার করা হয়েছে। মণিপুরে গির্জায় আগুন দেওয়া হয় এবং মহিলাদের নগ্ন হয়ে প্যারেড করা হয়। তারা যা করে তা হল সোশ্যাল মিডিয়ায় মিথ্যা ছড়ানো। মমতার বক্তব্য, ‘‘বিজেপি কোটি কোটি টাকা খরচ করে ভিডিও তৈরি করছে। সমাজমাধ্যমে দিচ্ছে। একদম বিশ্বাস করবেন না। কারণ, ওরা মিথ্যা কথা বলে।’’  মোদি যে প্রত্যেককে ১৫ লক্ষ টাকা দেবে বলেছিল, তারা কি ৫০ হাজার টাকাও দিয়েছে? প্রশ্ন তুলে কটাক্ষ করেন মমতা।

মুখ্যমন্ত্রী জানান, উত্তরবঙ্গের মানুষের সঙ্গে তিনি রয়েছেন দুর্যোগের রাত থেকে। শুধুমাত্র ঈদ ও পয়লা বৈশাখ উপলক্ষ্যে কলকাতায় ফিরে ছিলেন। মিনি টর্নেডোর দিনই মধ্যরাতে জলপাইগুড়ি পৌঁছন মমতা। দাঁড়ান সর্বহারা বিপর্যস্ত মানুষের পাশে। সবার সঙ্গে দেখা করেন। হাসপাতাল ও ত্রাণ কেন্দ্রের ব্যবস্থা নিজের পরিদর্শন করেন।




Previous articleঅমিত শাহ-র দফতরে আগুন! পুড়ল কম্পিউটার, নথি
Next articleপ্রাথমিক শিক্ষক নিয়োগ মামলার নতুন প্যানেলেও বেনিয়মের অভিযোগ, হাই কোর্টে চাকরি প্রার্থীরা