ফের মমতাকে ‘বেলাগাম’ কুকথা দিলীপের! ‘আত্মহত্যায় প্ররোচনা’র অভিযোগ তুলল তৃণমূল

নির্বাচন কমিশনের সতর্কবার্তা, আদালতে গিয়ে জামিন নেওয়া- কোনও কিছুই আটকাতে পারছে না বর্ধমান-দুর্গাপুরের বিজেপি (BJP) প্রার্থী দিলীপ ঘোষের (Dilip Ghosh) মুখ। দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে নিশানা করে কুকথা বলেই চলেছেন তিনি। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) উপর হামলার ছককষা জঙ্গি রাজারাম রেগের গ্রেফতারিকে প্রচারের ইস্যু করলেন দিলীপ। তাঁর কথায়, “সারা দেশের সন্ত্রাসবাদীকে এখানে জায়গা দিয়েছে তারা। তাই তাদের এই অবস্থা।“ এর পরেই দিলীপের বেলাগাম মন্তব্য, “মুখ্যমন্ত্রীর জলে ডুবে মরা উচিত।“ এর তীব্র প্রতিবাদ করেছে তৃণমূল (TMC)। স্যোশাল মিডিয়া পোস্টে লেখা হয়েছে, সরাসরি মুখ্যমন্ত্রীকে প্রকাশ্যে আত্মহত্যায় প্ররোচনা দিলেন দিলীপ ঘোষ! বঙ্গ-রাজনীতিতে এমন কুরুচিপূর্ণ আক্রমণ অতীতে কখনও দেখা গিয়েছে কি? আর কত নীচে নামবেন বিজেপি নেতারা?

গেরুয়া শিবিরের গোষ্ঠীদ্বন্দ্বের কারণে মেদিনীপুর থেকে দিলীপকে (Dilip Ghosh) সরিয়ে দুর্গাপুরে পাঠিয়ে দিয়েছে বঙ্গ বিজেপির দলবদলু নেতৃত্ব। সেই হতাশার কারণে বারবার কুরুচিকর মন্তব্য করছেন বিজেপি প্রার্থী। সোমবার, দুর্গাপুরের (Durgapur) আশিস মার্কেটে দিলীপ ঘোষ বলেন, “ইডি, সিবিআই নেতাদের বাড়ি থেকে টাকা বের করে নিয়ে যাচ্ছে, তাতে তাঁর খুব কষ্ট। মানুষ আপনাকে মানে না। মুখ্যমন্ত্রীর জলে ডুবে মরা উচিত। ৫০ বছর রাজনীতি করার পরে শেষ জীবনে ‘চোর’ স্লোগান শুনতে হচ্ছে। এ জীবন রেখে কী লাভ? দিলীপ ঘোষ অশ্বত্থ গাছে নিচে দাঁড়িয়ে বলছে, ডুবে মরো। তবে ডুবে মরার জলও নেই পশ্চিমবঙ্গের।”

এই কথার তীব্র প্রতিবাদ করে তৃণমূল। শাসকদলের পক্ষ থেকে লেখা হয়, “মুখ্যমন্ত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দিলীপ ঘোষের! এবার, সরাসরি মাননীয়া মুখ্যমন্ত্রীকে প্রকাশ্যে আত্মহত্যায় প্ররোচনা দিলেন দিলীপ ঘোষ! বঙ্গ-রাজনীতিতে এমন কুরুচিপূর্ণ আক্রমণ অতীতে কখনও দেখা গিয়েছে কি? আর কত নীচে নামবেন বিজেপি নেতারা?

আমাদের সমালোচনা করারও ভাষা নেই। তবে, নির্বাচন কমিশনের কাছে আবেদন করব, বারবার দিলীপ ঘোষ মাননীয়া মুখ্যমন্ত্রীকে অকথ্য, ঘৃণ্য ভাষায় আক্রমণ করছেন। এবার অন্তত তাঁর বিরুদ্ধে এমন কঠোর পদক্ষেপ করা হোক, যাতে আর কখনও এমন আচরণ করার সাহস না পান।“

বিজেপির চক্রান্তে ২৬ হাজার মানুষের চাকরি গিয়েছে, দেড়লক্ষ পরিবার পথে এসে বসেছে। যাঁরা যোগ্য তাঁরাও বঞ্চিত। মানুষ ইঞ্চিতে ইঞ্চিতে ভোটবাক্সে এর জবাব দেবেন। দিলীপ ঘোষ এই ধরনের কুকথা করেন বলেই তাঁর দল মেদিনীপুর থেকে তাঁকে ফুটবলের কিক করে দুর্গাপুরে পাঠিয়েছে। এবার দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে অপমানজনক কথা বলায় বাংলার মানুষ কিক করে দিলীপকে রাজনীতির বাইরে পাঠাবেন বলে মত তৃণমূল নেতৃত্বের।

জিততে পারবেন না জেনেই এবার বাম-কংগ্রেসের কাছে ভোটভিক্ষা করেছন বিজেপি প্রার্থী  দিলীপ। তাঁর কথায়, “আপনাদের নীতি এখন থাক। যারা কংগ্রেসের সিপিএমে ভোট দিয়েছিল, আমাদের সঙ্গে আসছে। ভোট নষ্ট না করে বিজেপিকে ভোট দিন। বিধানসভা, পঞ্চায়েত, পুরসভায় নিজের নিজের ঝান্ডা নিয়ে লড়ুন। কিন্তু এখন, লোকসভা নির্বাচনে ভোট বিজেপিকে দিন।” বিজেপির রাজনৈতিক দৈন্য থেকেই এই অবস্থা বলে মত রাজনৈতিক মহলের।




Previous articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম 
Next articleবিজ্ঞাপনের মতো সংবাদপত্রের পাতা জুড়ে ক্ষমা চেয়েছেন? ফের সুপ্রিম কোর্টের ভর্ৎসনা রামদেবকে