কুয়েত ম্যাচের আগে চার সপ্তাহের প্রস্তুতি শিবির ভারতীয় ফুটবল দলের

ইগর স্টিমাচের দল তাদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে লজ্জাজনক পরাজয় থেকে ঘুরে দাঁড়াতে চাইবে।

আগামী ২ জুন ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে কুয়েতের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ লড়াইয়ের আগে ভারতের সিনিয়র পুরুষ জাতীয় দলের ওড়িশার ভুবনেশ্বরে চার সপ্তাহের প্রস্তুতি শিবির শুরু হবে। বুধবার ভারতীয় ফুটবলের অফিসিয়াল অ্যাকাউন্ট এক্স-এর মাধ্যমে এই খবর ঘোষণা করেছে এআইএফএফ। পোস্টটি আরও নিশ্চিত করেছে যে চূড়ান্ত দলটি কলকাতায় চলে যাবে, যেখানে ব্লু টাইগার্স সল্টলেক স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কুয়েতের মুখোমুখি হবে।

ইগর স্টিমাচের দল তাদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে লজ্জাজনক পরাজয় থেকে ঘুরে দাঁড়াতে চাইবে। ছয় ম্যাচ শেষে তৃতীয় রাউন্ডে উঠবে মাত্র দুটি দেশ। ভারত বর্তমানে সমান ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে। তবে গোল ব্যবধানে আফগানিস্তানের চেয়ে ঠিক এগিয়ে সুনীল ছেত্রীর নেতৃত্বাধীন দল। ফাইনাল ম্যাচে গ্রুপ লিডারদের মুখোমুখি হওয়ার জন্য কাতার যাওয়ার আগে ভারত চতুর্থ স্থানে থাকা কুয়েতের মুখোমুখি হবে।কলকাতার মাঠে কুয়েতের বিরুদ্ধে ম্যাচটা যে ভারত জিতবে, সে বিষয়ে যথেষ্ট আশাবাদী স্টিমাচ। কুয়েতের বিরুদ্ধে ম্যাচ জিতলে পরের রাউন্ডে ভারতের যাওয়ার একটা সম্ভাবনা আছে।

এর আগেও এরকম পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে ভারতীয় ফুটবলকে। প্রায় একইরকম পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছিল স্টিমাচকে। বিশেষ করে মালদ্বীপে সাফ কাপের সময়। সেদিন সাফ চ্যাম্পিয়ন হতে না পারলে, চাকরি চলে যেত ভারতীয় কোচের। সেখান থেকে উন্নতি করে এশিয়ান কাপের ছাড়পত্র জোগাড় করেন সুনীল ছেত্রীরা।




Previous articleএক্স হ্যান্ডেলে রামকৃষ্ণ মঠ মিশনের নতুন অধ্যক্ষকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর
Next articleদলীয় প্রার্থীদের সমর্থনে অভিষেকের রোড শো-এ মুর্শিদাবাদের রাস্তা ভাসল জনপ্লাবনে