বুকের পাটা যদি ৫৬ ইঞ্চি হলে শ্বেতপত্র প্রকাশ করুন: মোদিকে চ্যালেঞ্জ মমতার

মিথ্যে কথা বলছেন দেশের প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর এত মিথ্যা কথা বলা শোভা পায় না। রবিবার দ্বিতীয় সভা থেকে তীব্র কটাক্ষ করলেন তৃণমূল (TMC) সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। বাংলায় ভাঁওতা দিচ্ছেন মোদি বাবু। মালদহ উত্তরের দলীয় প্রার্থীর সমর্থনে হবিবপুরে প্রচার সভা থেকে মোদিকে চ্যালেঞ্জ ছুড়ে মমতা বলেন, “যদি বুকের পাটা ৫৬ ইঞ্চি হয় তাহলে মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, বাংলা কোথায় কী দুর্নীতি হচ্ছে তার শ্বেতপত্র প্রকাশ করুন।”

তৃণমূল সুপ্রিমো বলেন, দেশের প্রধানমন্ত্রী হয়ে লাগাতার ভাঁওতা দিয়ে যাচ্ছেন। এটা একজন প্রধানমন্ত্রীকে শোভা পায় না। বাংলার বিরুদ্ধে তিনি (মোদি) দুর্নীতির অভিযোগ তুলছেন। অথচ বিজেপি শাসিত যে সব রাজ্য সেই রাজ্যের ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ) এরপরে চ্যালেঞ্জ ছুড়ে মমতা বলেন, যদি বুকের পাটা ৫৬ ইঞ্চি হয় তাহলে মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, বাংলা কোথায় কত দুর্নীতি হয়েছে তার শ্বেতপত্র প্রকাশ করুন।

এক তিরে বাম-বিজেপিকে বিদ্ধ করেন তৃণমূল সুপ্রিমো। বলেন, সিপিআইএমের নেতাই (খগেন মুর্মু) এখন বিজেপির সাংসদ। সিপিএম (CPIM) যখন ছিল, তখন ভয়ঙ্কর অত্যাচার করেছে। তৃণমূল নেত্রী সেই সব দিনের কথা মনে করান, যে সময় কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী থেকে শুরু করে তাঁর সহযোগীরা সিপিএমের আক্রমণে রক্তাক্ত হয়েছিলেন। আর এখন বিজেপি সব জিনিসের দাম বাড়িয়ে চলছে- ওষুধ, রান্নার গ্যাস। তাঁর কথায়, বিজেপি এবার হারছে। যে যতই চেষ্টা করুক, বিজেপিকে জেতাতে পারবে না। আর বিজেপি জিতলে দেশটা আর থাকবে না। “১-২-৩, বিজেপিকে বিদায় দিন”- দলীয় প্রার্থীর নাম ইভিএমএ তিন নম্বরে রয়েছে বলে এই বার্তা দেন তৃণমূল (TMC) সভানেত্রী।

সভা থেকে নাগরিকত্বের ইস্যুতে বিজেপিকে (BJP) তুলোধোনা করেন মমতা। বলেন, “এনআরসি হলে সবাইকে তাড়িয়ে দেবে। বলবে জেলে গিয়ে থাকো। সিএএ-তে দরখাস্ত করলেই সে বিদেশি হয়ে যাবে। ভয়তে কেউ দরখাস্তও করছে না।” এরপরে তীব্র কটাক্ষ করে তৃণমূল সুপ্রিয় বলেন , “এতদিন যাঁদের ভোটে জিতে এল, তারাই নাকি অনুপ্রবেশকারী। সবাই যদি অনুপ্রবেশকারী হয় তাহলে আপনিও অনুপ্রবেশকারী প্রধানমন্ত্রী। আমিও তাহলে অনুপ্রবেশকারী মুখ্যমন্ত্রী। সব পঞ্চায়েত, বিধানসভাও তাই!”




Previous articleসম্পর্কে সিলমোহর সোহম-সোলাঙ্কির! মুম্বইয়ের সিনেমা হলে কী করলেন যুগলে
Next articleঅশান্তি বাড়ছে মণিপুরে, ফের শুরু গুলির লড়াই