মুখ্যমন্ত্রী চাকরি দিচ্ছেন, BJP-CPIM কাড়ছে: উলুবেড়িয়া থেকে গর্জে উঠলেন অভিষেক

২৫ হাজার লোকের চাকরি গেছে, সিপিএমের বড় বড় নেতারা হাইকোর্টে মামলা করে মানুষের চাকরি, যোগ্যদের চাকরি কেড়ে নিয়েছে

লোকসভা নির্বাচনের আগে গোটা দেশে কেন্দ্র সরকারের পরিসংখ্যান অনুযায়ী যখন কর্মসংস্থান কমছে সেখানে বাংলার কর্মসংস্থান বাড়ার পরিসংখ্যান পেশ করছে খোদ কেন্দ্রের রিপোর্ট। এই পরিস্থিতিতে রাজ্যে প্রায় ২৫ হাজার শিক্ষক শিক্ষাকর্মীর চাকরি বাতিলে হাইকোর্টের রায়ে যোগ্য চাকরিপ্রার্থীদের পাশে দৃঢ়ভাবে থাকার বার্তা দিলেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাংলার মানুষকে বেকারত্বের দিকে ঠেলে দেওয়ার জন্য দায়ী সিপিএম-এর মুখোশ খুলে দেন অভিষেক হাওড়ার উলুবেড়িয়ার জনসভা থেকে।

কলকাতা হাইকোর্টে বিশাল সংখ্যায় মামলার কারণে সিবিআই তদন্তের জেরে চাকরি বাতিল হয়েছে প্রায় ২৫ হাজার রাজ্যবাসীর। বারবার এই নিয়োগ নিয়ে মামলা করেছে বামপন্থী আইনজীবী ও সিপিআইএম নেতারা। সোমবার উলুবেড়িয়ার বাগনানের সভা থেকে সেই বামেদের তীব্র আক্রমণ করেন অভিষেক। তিনি বলেন, “এই যে ২৫ হাজার লোকের চাকরি গেছে, সিপিএমের বড় বড় নেতারা হাইকোর্টে মামলা করে মানুষের চাকরি, যোগ্যদের চাকরি কেড়ে নিয়েছে। হাইকোর্টে মামলাকারীদের সাহায্য করে অযথা আইনি জটিলতা তৈরি করেছে, যার ফলে নিয়োগ প্রক্রিয়াই থেমে গিয়েছে।”

তবে যোগ্য চাকরিজীবীদের চাকরি বাতিল করার জন্য বামেদের মতই ইন্ধন দিয়েছে বিজেপি। বাগনান থেকে বিজেপিকে তুলোধনা করে অভিষেক বলেন, “সিপিএমের দোসর হচ্ছে ভারতীয় জনতা পার্টি। একদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার চাকরি দিচ্ছে। আরেকদিকে সিপিএম আর বিজেপি চাকরি খাচ্ছে।”

 

ইতিমধ্যেই যোগ্য চাকরিপ্রার্থীদের চাকরি বাতিলের সিদ্ধান্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার। সোমবার সেই মামলার শুনানিও হয়েছে। ঘোর অনিশ্চয়তার মধ্যে থাকা শিক্ষক ও শিক্ষাকর্মী ও তাঁদের পরিবারকে জনসভা থেকে সম্পূর্ণভাবে পাশে থাকার বার্তা দেন অভিষেক। রাজ্যের মানুষের জন্য তাঁর বার্তা, “আমি আপনাদের বলছি, যারা যোগ্যরা, মেধাবী যারা চাকরি পেয়েছেন কেউ চিন্তা করবেন না। আমাদের দল আপনাদের পাশে থেকে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করবে, হাতে হাত রেখে লড়াই করবে। কারো চাকরি আমরা যেতে দেব না। তার জন্য যা আইনি লড়াই আমরা চালাবো।”

Previous articleপরবর্তী শুনানি পর্যন্ত SSC নিয়ে সিবিআই তদন্তের উপর স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের
Next articleডিভোর্স হল অভিনেতা অনির্বাণের? মুখ খুললেন মধুরিমা