অভিষেককে রাজনীতি থেকে মুছবেন? অমিত শাহকে তিন চ্যালেঞ্জ সাংসদের

অভিষেকের তিন চ্যালেঞ্জ অমিত শাহকে। সেই সঙ্গে জয় শাহকে বিসিসিআই-এর সভাপতি করা নিয়েও অমিত শাহের পরিবারবাদের রাজনীতি নিয়ে পাল্টা কটাক্ষ

ডায়মন্ড হারবার কেন্দ্রের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন পেরিয়া যাওয়ার আগে সেখান থেকে অমিত শাহকে লড়াই করার চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নির্বাচনী প্রচারে মঙ্গলবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদককে চ্যালেঞ্জ করেন রাজনীতি থেকে মুছে দেওয়ার। পাল্টা মথুরাপুর কেন্দ্রের নির্বাচনী জনসভা থেকে অভিষেকের তিন চ্যালেঞ্জ অমিত শাহকে। সেই সঙ্গে জয় শাহকে বিসিসিআই-এর সভাপতি করা নিয়েও অমিত শাহের পরিবারবাদের রাজনীতি নিয়ে পাল্টা কটাক্ষ ছুঁড়ে দেন তিনি।

বিজেপির একনায়কতন্ত্রের রাজনীতিতে বিপক্ষ রাজনীতিকদের অশ্লীল আক্রমণ নতুন নয়। বাংলায় এসেও পরিবারবাদ নিয়ে অমিত শাহ প্রশ্ন তুললে তার পাল্টা ফিরিয়ে দিতে ছাড়েননি অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের পরিবারের জন্য সুপ্ত বাসনা থেকেই এই ধরনের কথা তিনি বলেছেন বলে দাবি করেন অভিষেক। তিনি পাল্টা বলেন, “আপনি আমাকে বলছেন তৃণমূল কংগ্রেস অভিষেক বন্দ্যোপাধ্যায়কে রাজ্যের মুখ্যমন্ত্রী বানাতে চায়। আপনি নিজের মনের সুপ্ত বাসনা বলছেন। আপনি আপনার ছেলেকে বিসিসিআই-এর প্রেসিডেন্ট বানাতে চান। সবাই আপনার মতো নয়।”

বিজেপির রাজনীতির মূল ভাবনাকে কটাক্ষ করে এদিন অভিষেক বলেন, “আপনারা রাজনীতির মধ্যে রাজ-এ বিশ্বাসী। আমরা রাজনীতির মধ্যে নীতি-তে বিশ্বাসী।” সেই কারণেই রাজনীতিক হিসাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রাজনীতিক পরিচয় অমিত শাহের থেকে নিতে হবে না, এমনটাই পাথরপ্রতিমার সভা থেকে বলেন তিনি।

বাংলার রাজনীতি থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সরিয়ে দেওয়ার অমিত শাহের দাবিকে চ্যালেঞ্জ করে অভিষেকের দাবি, “আপনি যদি চান অভিষেক বন্দ্যোপাধ্যায় রাজনীতি ছেড়ে দিক। আপনাকে তিনটে অপশন দিচ্ছি। প্রথম অপশন, বাংলার ১ লক্ষ ৬৪ হাজার কোটি প্রাপ্য ছেড়ে দিন। দ্বিতীয় অপশন, গরীব মানুষের বাড়ির টাকা এক মাসের মধ্যে ছেড়ে দিন। তৃতীয় অপশন, ডায়মন্ড হারবারে এখনও মনোনয়ন দেওয়ার সময় হয়নি। আপনি নিজে এসে আমার বিরুদ্ধে লড়াই করে আমাকে হারান। তিনটে আপনাকে রাস্তা দিলাম।”

Previous articleশনিবার যুবভারতীতে মহারণ, ফাইনেলে নেই সাদিকু
Next articleকলকাতায় হিট স্ট্রোকের বলি ২৬ বছরের যুবক