কলকাতায় হিট স্ট্রোকের বলি ২৬ বছরের যুবক

সেখানেই সোমবার রাতে মৃত্যু হয় তাঁর। এই খবর বাইরে আসতেই শুরু হয়েছে চাঞ্চল্য।

কলকাতায় হিট স্ট্রোকে প্রথম মৃত্যুর ঘটনা ঘটল। জানা গিয়েছে, তাপপ্রবাহে এক ২৬ বছরের যুবকের মৃত্যু ঘটেছে। এই বছর প্রথম হিট স্ট্রোকে মৃত্যুর খবর এই প্রথম। এমনিতেই মঙ্গলবার তীব্র দহনজ্বালার পূর্বাভাস ছিল। সেইমতো এইদিন কলকাতার তাপমাত্রা ৪৩ ডিগ্রি ছুঁয়েছে। গত পঞ্চাশ বছরে এটা রেকর্ড গরম, বলে জানিয়েছে হাওয়া অফিস। বারবার সকলকে সতর্ক করা হয়েছে যে এই গরমে কেউ যেন দরকার না ছাড়া বাইরে না বেরোয়।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সুমন রানা। তিনি বাগুইআটির বাসিন্দা। সোমবার দুপুরে কোনও এক বিশেষ কাজে মধ্য কলকাতায় গিয়েছিলেন তিনি। রাস্তার মাঝেই আচমকা অসুস্থ হয়ে পড়েন ওই যুবক। বড়বাজার থানার পুলিশ সঙ্গে সঙ্গে তাঁকে বেসরকারি হাসপাতালে ভর্তি করে। সেখানেই সোমবার রাতে মৃত্যু হয় তাঁর। এই খবর বাইরে আসতেই শুরু হয়েছে চাঞ্চল্য।

হাওয়া অফিস সূত্রে খবর এই গোটা সপ্তাহ জুড়ে তাপপ্রবাহ চলবে। তবে উত্তরে বৃষ্টির সামান্য পূর্বাভাস আছে। তবে আগামী সপ্তাহের পর দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির পূর্বাভাস আছে। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী এই সময় রোদে বেরোলে অবশ্যই টুপি, ছাতা, সানগ্লাস সঙ্গে রাখুন। প্রচুর পরিমাণে জল এবং ওআরএস খান। প্রয়োজন ছাড়া রোদে বেরোতে বারণ করা হচ্ছে। সরাসরি রোদের আলোতে থাকতেও বারণ করা হয়েছে। শুধু তাই নয়, এই রোদে ঘাম না হলেই সতর্ক হতে বলা হচ্ছে।
উল্লেখ্য, গতকাল, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১.৭ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার তাপমাত্রা বেড়েছে আরও। এপ্রিলে এদিকে, আজও ৪৪ ডিগ্রির উপরে বাঁকুড়ার পারদ। আগামী ৪ মে পর্যন্ত দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। তারপর দক্ষিণবঙ্গে বৃষ্টির আশা রয়েছে।




Previous articleঅভিষেককে রাজনীতি থেকে মুছবেন? অমিত শাহকে তিন চ্যালেঞ্জ সাংসদের
Next articleসুপ্রিম নির্দেশ অমান্য! আদৌ সমস্যার সমাধান চান আচার্য? বোসকে তীব্র খোঁচা ব্রাত্যর