ভোটের মুখে বাংলাকে ১ নম্বর করার প্রতিশ্রুতি! অমিত শাহকে যোগ্য জবাব কুণালের

বাংলাতেও ধর্মের তাস খেলেন অমিত শাহ। তিনি রামমন্দির কে সামনে রেখে এই লোকসভা নির্বাচনে ভোট দেওয়ার আবেদন জানান সাধারণ মানুষের কাছে

লোকসভা নির্বাচনের আগে থেকেই বাংলার বঞ্চনা নিয়ে রাজ্যের শাসকদল এমনকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পর্যন্ত প্রধানমন্ত্রীর কাছে দরবার করেছেন। কিন্তু বাংলার জন্য কেন্দ্রের দরজা খোলেন। এবার নির্বাচনী জনসভা থেকে অমিত শাহের দাবি বাংলা থেকে ৩০ আসন দিলে তবেই বাংলার দিকে ফিরে তাকাবে তাঁদের বিজেপি সরকার বা কেন্দ্রীয় মন্ত্রকগুলি। মঙ্গলবার বর্ধমানের নির্বাচনী জনসভা থেকে অমিত শাহ বাংলাকে দেশের ১ নম্বর রাজ্য করার প্রতিশ্রুতি দিলে পাল্টা রাজ্যের শাসকদলের দাবি, দশ বছরের বিজেপির সাংসদদের থেকে দেশে পূর্ণমন্ত্রী করেনি যে বিজেপি, তাদের উপর রাজ্যের মানুষ কীভাবে এরপরেও ভরসা রাখবেন। সেই সঙ্গে অমিত শাহের রামমন্দিরের নামে ভোট চাওয়াকেও কটাক্ষ করে তৃণমূল।

 

মঙ্গলবার বর্ধমান পূর্ব কেন্দ্রের বিজেপি প্রার্থী অসীম সরকারের সমর্থনে মেমারিতে জনসভা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। সেখান থেকে তিনি দাবি করেন, “পুরো দেশে বিকাশ হচ্ছে কিন্তু বাংলা পিছিয়ে রয়েছে। ৩০টা আসন জিতিয়ে দিন, বাংলাকে এক নম্বর রাজ্য করে দেব।”

এরপরই পাল্টা তৃণমূলের দাবি ১০ বছর কেন্দ্রের ক্ষমতায় থেকে বাংলাকে বঞ্চনা ছাড়া কিছুই দেয়নি বিজেপি। তৃণমূল রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “১০ বছর দেশের দায়িত্বে আছেন, বাংলাকে বঞ্চনা ছাড়া কিছু দেননি। বাংলাকে একনম্বর করা তো দূরের কথা, একজন ক্যাবিনেট মন্ত্রী পর্যন্ত দেননি। একজন বাংলা থেকে পূর্ণ মন্ত্রী গত ১০ বছরে দেননি। তারা ভোটের মুখে বলছে বাংলাকে দেব।”

নির্বাচনী প্রচারে দেশের অন্যান্য জায়গার মতো বাংলাতেও ধর্মের তাস খেলেন অমিত শাহ। তিনি রামমন্দির কে সামনে রেখে এই লোকসভা নির্বাচনে ভোট দেওয়ার আবেদন জানান সাধারণ মানুষের কাছে। সেই সঙ্গে বিরোধীদের এই মন্দির প্রতিষ্ঠায় বিরোধিতাকে কটাক্ষ করেন। তারই পাল্টা কুণাল ঘোষের দাবি মানুষের মৌলিক চাহিদা পূরণ করার ক্ষমতা যাদের নেই তাঁরাই রামের নামে ভোট চান। তিনি বলেন, “রামমন্দির বিজেপির ব্যাপার। তার সঙ্গে রাজনীতি উন্নয়ন,দেশের মানুষের অগ্রগতি, শ্রমিক কৃষকদের স্বার্থরক্ষার কী সম্পর্ক? কারো স্বার্থরক্ষা করতে পারেনি বিজেপি সরকার, তাই এখন মন্দিরের গল্প শোনাচ্ছে।”

Previous articleমে মাস থেকেই বর্ধিত বেতন পেতে চলেছেন রাজ্যের মন্ত্রী, বিধায়করা!
Next articleBig Breaking: বিগত কয়েক দশকের রেকর্ড ভেঙে মহানগরীর তাপমাত্রা ৪৩°