অধীরের ‘বিজেপিকে ভোট’ বক্তব্য: পাশে নেই কংগ্রেস, বার্তা জয়রামের

বাংলায় তৃণমূলের কাছে মুখ রাখতে ব্যাট ধরতে হয়েছে জয়রাম রমেশকে। বিশেষভাবে বাংলার কথা মাথায় রেখে তিনি আরও বলেন, “অধীর চৌধুরী কী ভেবে এই কথা বলেছেন জানি না

বিজেপিকে উৎখাতের ডাক দেওয়া বিরোধী জোটের সদস্যই না কি বলছেন বিজেপিকে ভোট দেওয়া ভালো! প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর বক্তব্যে তুলকালাম রাজ্য রাজনীতি। প্রকাশ্যে বিজেপির দালালি করার পর তৃণমূলের পক্ষ থেকে তো তাঁকে যোগ্য জবাব দেওয়া হয়েছেই। এবার কংগ্রেস কেন্দ্রীয় কমিটিও যে তাঁর এই বক্তব্য সমর্থন করছে না, তা স্পষ্ট করে দিলেন কংগ্রেস মুখপাত্র জয়রাম রমেশ।

জঙ্গীপুরে কংগ্রেসের নির্বাচনী জনসভা থেকে অধীর চৌধুরি দাবি করেন “তৃণমূলকে ভোট দেওয়ার থেকে ভালো বিজেপিকে ভোট দিন”। নিজের প্রার্থীর প্রচারে বিজেপিকে ভোট দেওয়ার যে বক্তব্য তিনি প্রকাশ্যে দিয়েছিলেন তাতে কার্যত বিজেপির হয়েই প্রচার চালিয়েছেন অধীর। গোটা ঘটনায় অপ্রস্তুত কংগ্রেস নেতৃত্ব। জয়রাম রমেশ বলেন, “কংগ্রেসের প্রধান উদ্দেশ্য বিজেপির যে আসন সংখ্যা রয়েছে তা কমানো। এবং একটা বিরাট সংখ্যায় কমানো। আমাদের সঙ্গে বামেদের বিজেপি বিরোধী জোট হয়েছে। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেছেন তিনি জোটে আছেন, যদিও বাংলায় আমাদের আসন রফা হয়নি। অধীর চৌধুরী কোন দৃষ্টিভঙ্গি থেকে বলেছেন জানি না। তবে কংগ্রেস লক্ষ্য বিজেপির আসন কমানো।”

দলের নেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি যেভাবে বিজেপির জন্য ব্যাট করেছেন তাতে মুখ পুড়েছে কংগ্রেসের। এই পরিস্থিতিতে বাংলায় তৃণমূলের কাছে মুখ রাখতে ব্যাট ধরতে হয়েছে জয়রাম রমেশকে। বিশেষভাবে বাংলার কথা মাথায় রেখে তিনি আরও বলেন, “অধীর চৌধুরী কী ভেবে এই কথা বলেছেন জানি না। একটা কথা পরিস্কার, কংগ্রেসের একটিই লক্ষ্য। ২০১৯ সালের নির্বাচনে ৪২টি আসনের মধ্যে ১৮টি আসন পেয়েছিল বিজেপি। সেই সংখ্যা যত বেশি কমানো যায়, সেটাই লক্ষ্য।”

Previous articleভোটেও চিটিং! প্রথম দুদফায় ভোটের হার বৃদ্ধি নিয়ে তীব্র আক্রমণ মমতার
Next article“রাজনীতি না পারলে গরু চরাও গে যাও!” এবার বিজেপি কর্মীদের উপর ক্ষেপে লাল দিলীপ