এবার অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের তমলুকের বাড়ি ঘেরাওয়ের ডাক চাকরিহারাদের

আন্দোলনে আরও বড়সড় পদক্ষেপ নিতে চলেছেন চাকরিহারা শিক্ষকরা। এবার তমলুক লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা স্বেচ্ছাবসর নেওয়া কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বাসভবন ঘেরাও করার কর্মসূচি নিয়েছেন তাঁরা।

চাকরিহারা শিক্ষকদের একাংশ মনে করছেন, অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের অঙ্গুলিহেলনেই তাঁদের এই সর্বনাশ হয়েছে। পরোক্ষে রাজ্যের প্রায় ২৬ হাজার শিক্ষকের চাকরি খেয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তারই প্রতিবাদে গত ২৮ এপ্রিল থেকে তমলুক হাসপাতাল মোড়ে অবস্থান বিক্ষোভে বসেছে চাকরিহারা শিক্ষক ও পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির প্রতিনিধিরা।

আগামী সোমবার ২৬ হাজার শিক্ষকের মামলায় রায় রয়েছে। সেদিনই তমলুক লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের তমলুকের বাসভবন ঘেরাও এর ডাক দেওয়া হয়েছে।

শনিবার পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মইদুল ইসলাম জানান, তমলুক লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রাজ্যের শিক্ষকদের প্রতি এবং শিক্ষা ব্যবস্থার সঙ্গে দ্বিচারিতা করেছেন। এর প্রতিবাদ জানাতে অনির্দিষ্টকালের জন্য অবস্থান বিক্ষোভের পাশাপাশি আগামী সোমবার তাঁর তমলুকের বাসভবন ঘেরাও করার ডাক দেওয়া হয়েছে। রাজ্যের চাকরিহারা শিক্ষক ও তাঁদের। পরিবাররা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, দিন কয়েক আগেই কলকাতা হাইকোর্টে আইনজীবী ও সিপিএম নেতা বিকাশ ভট্টাচার্যকে ঘিরে আদালত চত্বরেই বিক্ষোভ দেখান একঝাঁক চাকরিপ্রাপক।

আরও পড়ুন- সিবিএসই-আইসিএসই-র ফলপ্রকাশ শীঘ্রই, দিনক্ষণ জানাল বোর্ড

 

 

Previous articleসিবিএসই-আইসিএসই-র ফলপ্রকাশ শীঘ্রই, দিনক্ষণ জানাল বোর্ড
Next articleপ্রকাশ্যে রোড এন্টারটেইনমেন্ট প্রযোজিত ‘প্রতিদ্বন্দ্বী’র ট্রেলার