রাজ্যে বজ্রপাতে মৃত ৯, শোকপ্রকাশ করে ক্ষতিগ্রস্তদের পরিবারকে বিশেষ বার্তা মুখ্যমন্ত্রীর

তীব্র দাবদাহ, গরমে হাসফাসের পর অবশেষে স্বস্তির বৃষ্টি। গতকাল, সোমবার সন্ধ্যার পর থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হয়েছে রাজ্যের বিস্তীর্ণ অঞ্চলে। সঙ্গে ঝোড়ো হাওয়ায় আপাতত শীতল আবহাওয়া। কিন্তু এর মধ্যে ঝড়, বজ্রপাতের জন্য রাজ্যে ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়াও নদিয়ায় প্রাচীর ধসে আরও ২ জন এবং দক্ষিণ ২৪ পরগনায় গাছ ধসে আরও ১ জন মারা গিয়েছেন। ঘটনায় শোকপ্রকাশ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঝড়বৃষ্টি ও বজ্রবিদ্যুতে মৃতদের মধ্যে পূর্ব বর্ধমান জেলায় ৫ জন, পশ্চিম মেদিনীপুর ২ জন এবং পুরুলিয়ায় ২ জনের মৃত্যু হয়েছে। মৃতের পরিবারের প্রশাসনের তরফে যাতে সাহায্য করা যায় সে ব্যাপারে বার্তা দেন মুখ্যমন্ত্রী। তবে নির্বাচনী বিধি চালু থাকায় সরাসরি তিনি কোনও ক্ষতিপূরণ ঘোষণা করেননি। মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আজ, মঙ্গলবার মুখ্যমন্ত্রী এক্স হ্যান্ডেলে লেখেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, গত রাতে বজ্রপাতের কারণে ৯ জনের মৃত্যু হয়েছে। নদিয়ায় প্রাচীর ধসে আরও ২ জন এবং দক্ষিণ ২৪ পরগনায় গাছ ধসে আরও ১ জন মারা গিয়েছেন। আমাদের জেলা প্রশাসন সর্বত্র দুর্যোগ মোকাবিলায় ২৪ ঘন্টা কাজ করে চলেছে এবং নির্দেশিকা অনুসারে ত্রাণ ও সাহায্য প্রদানের জন্য পদক্ষেপ নিচ্ছে। বাংলার ১২ জন নাগরিকের শোকাহত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা রইল।”

 

 

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleঝাড়খণ্ডে টাকা উদ্ধারে কংগ্রেসকে নিশানা, গ্রেফতার মন্ত্রীর আপ্ত সহায়ক