রাজভবনের গেটের ছবি দেখিয়ে ‘বিতর্কিত ফুটেজ’ প্রকাশের দাবি রাজভবনের! তীব্র কটাক্ষ চন্দ্রিমার

কী সিসিটিভি ফুটেজের (CCTV Footage) প্রকাশের দাবি ছিল, আর রাজভবন তথা রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Anand Bose) তরফে কী ফুটেজ দেখানো হল! রাজ্যপালের বিরুদ্ধে রাজভবনের চুক্তিভিত্তিক কর্মীর শ্লীলতাহানির অভিযোগ ওঠে। সেই নিয়ে ভিডিও ফুটেজ প্রকাশের দাবি জানানো হয়। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় বা রাজ্য প্রশাসনকে সেই ফুটেজ দেখাতে অস্বীকার করেন রাজ্যপাল। উল্টে সাধারণ মানুষকে ফুটেজ দেখাবেন বলে জানান। সেই মতো বৃহস্পতিবার ১০০ জনকে ডেকে বিতর্কিত দিনের ফুটেজ (CCTV Footage) দেখানো হয়। কিন্তু সেই ফুটেজে না আছে রাজভবনের অন্দরের ছবি, না বিতর্কিত ঘরের ছবি। শুধু নর্থ গেটের বাইরের পুলিশের ছবি আর এক তরুণী হেঁটে যাচ্ছেন- সেই ছবি ছাড়া কিছুই নেই ফুটেজে। যা দেখে তীব্র কটাক্ষ করেছেন তৃণমূল নেত্রী তথা মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)।

রাজভবনের এক কর্মী অভিযোগ করেন, দু’দিন তাঁর শ্লীলতাহানি করেছেন রাজ্যপাল।  রাজভবনের যে ঘরে তাঁকে ডাকা হয়েছিল সেই ঘরের CCTV ফুটেজ প্রকাশের দাবি ওঠে।  সেখানকার কোনও ফুটেজ সামনে আনেননি রাজভবন। অভিযোগের দিন রাজভবনে রাতে থাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অভিযোগের ভিত্তিতে রাজভবনের ফুটেজ দেখতে চায় লালবাজার। কিন্তু পুলিশ এবং আদালতের তদন্তের এক্তিয়ার নেই বলে জানান রাজ্যপাল।  কিন্তু আনন্দ বোস জানান, মমতা বন্দ্যোপাধ্যায় বা রাজ্য পুলিশকে সিসিটিভি ফুটেজ দেওয়া হবে না। উল্টে  যাঁরা ইমেলে যোগাযোগ করে ফুটেজ দেখতে চাইবেন তাঁদের দেখানো হবে। সেই মতোই এদিন ১ ঘণ্টা ৯ মিনিটের ওই ফুটেজ প্রকাশ করা হয়। ৫.৩২ মিনিট থেকে ৬.৪১ মিনিট পর্যন্ত ফুটেজে মেন গেট ও নর্থ গেটের ক্যামেরার ছবি দেখা যায়। দেখা যায়, ৫.৩২ মিনিটে অভিযোগকারিণী হন্তদন্ত হয়ে প্রথমে রাজভবনের OC-র ঘরে যাচ্ছেন। ৫.৪০ মিনিট নাগাদ অ্যাডিশনাল OC-র ঘরে ঢুকছেন অভিযোগকারিণী। CCTV ফুটেজে  (CCTV Footage) শুধু প্রচুর পুলিশ ও তরুণীর গতিবিধিই দেখা গিয়েছে। কিন্তু যে কনফারেন্স রুমে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে, সেখানকার ফুটেজ দেখা যায়নি। করিডরের ফুটেজও নেই রাজভবনের তরফে দেখানো ভিডিও-তে। CCTV ফুটেজে হেয়ার স্ট্রিট থানার পুলিশের রাজভবনে ঢোকার ছবিও নেই। তাহলে, প্রকাশ্যে থাকার গেটের ছবি দেখিয়ে কী প্রমাণ করেত চাইছে রাজভবন?

এই ফুটেজ নিয়ে তীব্র কটাক্ষ করেছে চন্দ্রিমা ভট্টাচার্য। তাঁর বক্তব্য, “রাজ্যপাল বলেছিলেন ১০০জনকে সিসিটিভি ফুটেজ দেখাবেন। তো সেই ১০০জন কারা? দেখা গেল রাজভবনের বাইরে কিছু পুলিশ ঘুরে বেড়াচ্ছে। একজন মহিলা যাচ্ছেন। যদি ওই মহিলাই হয়ে থাকেন তবে তার মুখটা ব্লার করে দেওয়া উচিত ছিল। দ্বিতীয়ত রাজ্যপাল বলেছিলেন সত্য সামনে আসবে। তাহলে সেই সময়ের ঘটনা দেখাতে পারতেন। আর ওই মহিলা তো পুলিশের  কাছে অভিযোগ করেছিলেন। যে ১০০জন ফুটেজ দেখলেন তাঁরা কারা? প্রথম, দ্বিতীয়, তৃতীয় , চতুর্থ করে সবাই তো ওঁর বশংবদ। এমন ফুটেজে কী প্রমান হবে!” যদিও এ নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি রাজ্য বিজেপি।





Previous articleএই ক্রিকেটারের হাতে টি-২০ বিশ্বকাপ দেখতে চান যুবি
Next articleবহরমপুরে রোড শোতে ডাবল পাঠান ধামাকা, কর্মসূচি ঘিরে উন্মাদনা ছিল তুঙ্গে