শাহকে বিদায় জানাতে অন্ডাল বিমানবন্দরে কয়লা মাফিয়া! বিজেপির ‘মিথ্যাচার’ ফাঁস তৃণমূলের

লোকসভা ভোটের (Loksabha Election) আবহে ফের কয়লা মাফিয়াদের (Coal Mafia) সঙ্গে বিজেপির (BJP) গোপন আঁতাতের ছবি সামনে আনল তৃণমূল (TMC)। শুক্রবারই লোকসভা ভোটের (Loksabha Election) প্রচারে বাংলায় ডেইলি প্যাসেঞ্জারি করতে আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তাঁকে বিদায় জানাতে অন্ডাল এয়ারপোর্টে উপস্থিত ছিলেন কয়লা মাফিয়া জয়দেব খাঁ (Jaydeb Kha)। পাশাপাশি তাঁর হাত থেকে পদ্মফুলও নেওয়ার অভিযোগ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে। এমনই অভিযোগ তুলে লোকসভা ভোটের আবহে সরব তৃণমূল।

শুক্রবার কৃষ্ণগঞ্জ, রামপুরহাট এবং রানিগঞ্জে নির্বাচনী সভা ছিল শাহের। রানিগঞ্জের সভা সেরে অন্ডাল এয়ারপোর্ট থেকে দিল্লির উদ্দেশে রওনা দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তৃণমূলের অভিযোগ, অন্ডাল এয়ারপোর্টে শাহকে যে ১৬ জন বিজেপি নেতা বিদায় জানাতে গিয়েছিলেন, তাঁদের মধ্যে ছিলেন জয়দেব খাঁ। রানিগঞ্জ বিধানসভার বক্তানগরের বাসিন্দা এই জয়দেব এক জন কয়লা মাফিয়া বলেও অভিযোগ তুলে তৃণমূলের অভিযোগ, বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের অঙ্গুলিহেলনে রাজ্যে বাড়বাড়ন্ত কয়লা মাফিয়াদের। ইতিমধ্যেই ভারতীয় জনতা পার্টির লেটারহেডে ওই ১৬ জন বিজেপি নেতার নাম-সহ একটি তালিকার চিঠি প্রকাশ্যে এসেছে। তার তলায় সই রয়েছে বিজেপি আসানসোল সাংগঠনিক জেলার সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায়ের। সেখানেই দেখা যাচ্ছে ওই তালিকায় পাঁচ নম্বরে নাম রয়েছে জয়দেবের।


যদিও সেই চিঠির সত্যতা যাচাই করেনি এখন বিশ্ববাংলা সংবাদ। পাশাপাশি, একটি ছবিও প্রকাশ্যে এসেছে, যেখানে অন্ডাল এয়ারপোর্টে জয়দেবের হাত থেকে পদ্মফুল নিতে দেখা যাচ্ছে শাহকে। ঘটনা প্রসঙ্গে তৃণমূলের রাজ্য এগ্‌‌জিকিউটিভ কমিটির সদস্য তথা আসানসোল পুরসভার কাউন্সিলর অশোক রুদ্র বলেন, তৃণমূলের বিরুদ্ধে বার বার কয়লা-বালি-লোহা মাফিয়াদের সঙ্গে কারবার করার অভিযোগ তোলেন বিজেপি নেতৃত্ব। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি বা সিবিআই সেই অভিযোগ প্রমাণ করতে পারেনি। অন্যদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অন্ডাল এয়ারপোর্টে বিদায় জানানোর জন্য বিজেপির আসানসোল সাংগঠনিক জেলা কমিটির যে লিস্ট তৈরি করা হয়েছে, তাতে নাম রয়েছে জয়দেব খাঁর। কয়লা মাফিয়া হিসাবে জয়দেবের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সিবিআই-এর কাছেও তাঁর বিরুদ্ধে ভুরিভুরি অভিযোগ থাকা সত্ত্বেও মোদি সরকারের কৃপায় বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছেন জয়দেব। এবার অমিত শাহের হাতে রীতিমতো ফুল তুলে দিতেই তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর।

যদিও বিষয়টি প্রকাশ্যে আসতেই নজর ঘোরাতে বিজেপির দাবি, জয়দেব বিজেপিতে যোগ দেওয়ার কারণেই তাঁর বিরুদ্ধে কয়লা পাচারের মিথ্যা মামলা চাপানো হয়েছে। আদতেও তিনি কয়লা মাফিয়া নন। অন্যদিকে, জয়দেবের দাবি, স্থানীয় বিজেপি নেতা হিসাবেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে বিদায় জানাতে অন্ডাল এয়ারপোর্টে গিয়েছিলেন তিনি। অন্যদিকে কয়লা মাফিয়া জয়দেব জানিয়েছেন, ২০১৯ সালে তিনি বিজেপিতে যোগদান করেছেন। বর্তমানে বিজেপির আসানসোল সাংগঠনিক জেলা কমিটির এবং নির্বাচন কমিটির সদস্য। দল তাঁকে দায়িত্ব দিয়েছিল, তাই তিনি অন্ডাল এয়ারপোর্টে গিয়েছিলেন।

Previous articleশনিবারও রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস! আগামী সপ্তাহেই হাওয়া বদলের ইঙ্গিত আলিপুরের
Next article‘পোষা কুকুর পুলিশ, শাহজাহানের জুতো বইতো!” ভোটের আগে ফের বেগালাম দিলীপ!