ঘূর্ণাবর্ত-নিম্নচাপের জের! জেলায় জেলায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি, উত্তরবঙ্গে জারি হলুদ সতর্কতা

আরও একটি সাইক্লোনিক সার্কুলেশন বিস্তৃত রয়েছে হিমালয় পাদদেশ সংলগ্ন উত্তরবঙ্গের জেলাগুলির উপর। এর জেরে উত্তর ও দক্ষিনের একাধিক জেলায় হবে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি৷ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় জারি রয়েছে কমলা সতর্কতা ৷ অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে জারি রয়েছে হলুদ সতর্কতা ৷

শনিবার সকাল থেকেই মেঘলা আকাশ রাজ্যের বিভিন্ন জেলায়। বেলা বাড়তেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি কলকাতা সহ সংলগ্ন জেলায়। হাওড়া পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় ঝড় বৃষ্টির সর্তকতা। বজ্রপাত ও দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে মাঝারি বৃষ্টির সতর্কতা রয়েছে দক্ষিণের একাধিক জেলায়।

আগামী সোমবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির ইঙ্গিত উত্তর এবং দক্ষিনে। আগামী ৪৮ ঘণ্টায় কালবৈশাখী ও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণের সব জেলায়। সপ্তাহব্যাপী বৃষ্টির পূর্বাভাস রয়েছে মালদহ সহ উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। আগামী কয়েক দিন মেঘলা আকাশ থাকবে। মূলত ঝাড়খন্ডে একী ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এই ঘূর্ণাবর্ত থেকে মধ্যপ্রদেশ পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা। এটা নিয়ে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। তার জেরেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি রাজ্যে।বৃষ্টি না হলেও গৌড়বঙ্গের জেলাগুলিতে মনোরম আবহাওয়া রয়েছে। তীব্র গরমের দাবদাহ থেকে রেহাই পেয়েছে গৌড়বঙ্গবাসী। বৃষ্টি হলে আরও তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে জেলাগুলিতে।

আরও পড়ুন- BJP-র মহানাটক! মুকুটমণির ‘স্ত্রী’র হাতে গেরুয়া পতাকা দিলেন মিঠুন, গুরুত্ব দিচ্ছে না TMC

Previous articleআরসিবি ম্যাচের আগে অধিনায়ক বদল দিল্লির
Next articleমুম্বইকে হারিয়ে আইপিএল-এর প্লে-অফে কলকাতা