জয়পুরে স্কুলে বোমাতঙ্ক, নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন

জয়পুরের ঘটনা আরও একবার দেশের শহরগুলি ও নাগরিকদের নিরাপত্তাকে প্রশ্নের মুখে ফেলে দিল। ১ মে দিল্লি এলাকার ১৫০ স্কুলে বোমাতঙ্ক ছড়ায়

জয়পুরের একাধিক স্কুলে বোমাতঙ্ক। স্কুলে বোমা রয়েছে জানিয়ে হুমকি মেল পাঠানো হয়। খবর জানাজানি হতেই পড়ুয়াদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়। সেই সঙ্গে বম্ব স্কোয়াড স্কুলগুলিতে তল্লাশি শুরু করে। রবিবারই রাজধানী দিল্লির একাধিক হাসপাতাল, এমনকি ইন্দিরা গান্ধী বিমানবন্দরেও বোমাতঙ্ক ছড়ায় হুমকি মেলের পরে। পরে যদিও জানা যায় সেই হুমকি ভুয়ো ছিল। সোমবার জয়পুর পুলিশ বোমাতঙ্কের পরেই হুমকি মেলের প্রেরকের অনুসন্ধান শুরু করেছে।

সপ্তাহের প্রথম দিনই নিরাপত্তা নিয়ে প্রশ্নের মুখে রাজস্থানের রাজধানী জয়পুর। শহরের অন্তত পাঁচটি স্কুলে বোমা থাকার খবর দিয়ে মেল আসে। স্কুলগুলিতে পৌঁছায় জয়পুর কমিশনারেটের পুলিশ। শুরু হয় বম্ব স্কোয়াড দিয়ে তল্লাশি। তবে জয়পুরের ঘটনা আরও একবার দেশের শহরগুলি ও নাগরিকদের নিরাপত্তাকে প্রশ্নের মুখে ফেলে দিল। ১ মে দিল্লি এলাকার ১৫০ স্কুলে বোমাতঙ্ক ছড়ায়। রবিবার হাসপাতাল ও বিমানবন্দরে বোমাতঙ্ক ছড়ায়। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এখনও এই দুই ঘটনায় মেল প্রেরকদের চিহ্নিত করতে পারেনি। তারপরেই বোমাতঙ্কের কবলে এবার রাজস্থানের জয়পুর।

Previous articleসন্দেশখালিতে তৃণমূল নেতাকে মারধরের ঘটনায় গ্রেফতার ৪ বিজেপি কর্মী
Next articleভারতীয় দলের কোচের পদে নতুন করে আবেদন করতে আর আগ্রহী নন দ্রাবিড় : সূত্র