বিজেপিতে ভোট দিতে চাপ! কেন্দ্রীয় বাহিনীর মারে আহত ভোটাররা

গ্রামবাসীরা প্রতিবাদ করলে বিনা প্ররোচনায় লাঠিচার্জ করা হয় বলে অভিযোগ। আহত হন একাধিক গ্রামবাসী। বয়স্ক গ্রামবাসীর উপরও চলে লাঠির আঘাত

প্রথম তিন দফার ভোটে কেন্দ্রীয় বাহিনীর নামে একাধিক অভিযোগ উঠলেও সেভাবে পদক্ষেপ নিতে দেখা যায়নি নির্বাচন কমিশনকে। চতুর্থ দফায় বিজেপির মাথা তুলে দাঁড়ানো একেবারেই অসম্ভব বুঝতে পেরে এবার কেন্দ্রীয় বাহিনীকে রীতিমত ক্যাডারের মতো মাঠে নামাল বিজেপি। বহরমপুরের ভরতপুরে সাধারণ ভোটারদের বেধড়ক মারধরের অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। প্রতিবাদে গ্রামবাসীরা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের ঘিরে বিক্ষোভও দেখান।

ভরতপুরের ১৫৫ নম্বর বুথের ভোটারদের অভিযোগ, তাঁরা ভোটকেন্দ্র থেকে দূরে ছিলেন, সেই সময় কেন্দ্রীয় বাহিনীর টহলদারি গাড়ি তাঁদের দেখে। গাড়ি কিছু দূরে চলে গেলেও আবার ঘুরে এসে গ্রামবাসীদের বিজেপিকে ভোট দেওয়ার জন্য প্রভাবিত করে। গ্রামবাসীরা প্রতিবাদ করলে বিনা প্ররোচনায় লাঠিচার্জ করা হয় বলে অভিযোগ। আহত হন একাধিক গ্রামবাসী। বয়স্ক গ্রামবাসীর উপরও চলে লাঠির আঘাত। যদিও ঘটনার পরই বিক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীরা। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের ঘিরে ধরে বিক্ষোভ দেখানো হয়।

ভোটারদের প্রভাবিত করার অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে এর আগেও উঠেছে চলতি লোকসভা নির্বাচনে। তবে বিনা প্ররোচনায় লাঠিচার্জের ঘটনায় কেন্দ্রীয় বাহিনীর উপর কমিশনের নিয়ন্ত্রণ নিয়েও তুলছে প্রশ্ন। যেখানে এই নির্বাচনে ভোটাররা যাতে নির্ভয়ে নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হতে পারেন, সেই উদ্যোগ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল, সেখানে ভরতপুরের ঘটনা কার্যত কেন্দ্রীয় বাহিনীর পদক্ষেপ ও তাদের নিয়ন্ত্রণকে প্রশ্নের মুখে ফেলে দিচ্ছে।

Previous articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে