‘‘‌মমতা ব্যানার্জি তুমি কত টাকায় বিক্রি হও?’‌’ কুকথায় দিলীপ ঘোষকেও হার মানালেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

খোদ প্রধানন্ত্রী নরেন্দ্র মোদি, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদারের পর এবার অভিজিৎ গঙ্গোপাধ্যায়, দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী সম্পর্কে অপমানজনক ও কুরুচিকর মন্তব্য করলেন। প্রাক্তন বিচারপতি তথা তমলুকের বিজেপি প্রার্থী কুকথায় দিলীপ ঘোষেদেরও হার মানলেন। একজন মহিলা সম্পর্কে অভিজিতের মুখের ভাষা দিলীপ ঘোষকেও লজ্জা দেবে!

সন্দেশখালিতে স্ট্রিং অপারেশনের পর খেই হারিয়ে ফেলেছে বিজেপি। সন্দেশখালিতে বিজেপির কীর্তিকলাপ ফাঁস হয়ে যেতেই বেলাগাম আক্রমণ শুরু করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ও। হলদিয়ার চৈতন্যপুরে সভা করতেই গিয়ে সন্দেশখালি প্রসঙ্গ টেনে এনে অভিজিৎ গঙ্গোপাধ্যায় কুৎসিত ভাষায় আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় তুমি কত টাকায় বিক্রি হও? তোমার রেট ১০ লাখ টাকা কেন? তুমি কেয়া শেঠকে দিয়ে মুখে মেকআপ করে বেরিয়ে বেরোও!” এখানেই শেষ নয়, তমলুকের বিজেপি প্রার্থী শালীনতার সমস্ত সীমা লঙ্ঘন করে বলেন, “মাঝে মাঝে আমার মনে হয়, মমতা ব্যানার্জি মহিলা তো…!”

সন্দেশখালি ইস্যুতে ক্রমাগত ব্যাকফুটে গিয়েছে বঙ্গ–বিজেপি। আর তাতে প্রবল অস্বস্তি বেড়েছে গেরুয়া শিবিরের নেতাদের। এই আবহে এবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কুৎসিত ও অশ্রাব্য ভাষায় আক্রমণ করলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি তথা তমলুক লোকসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর তাঁর এই মন্তব্য নিয়ে রাজ্য–রাজনীতিতে প্রবল বিতর্ক তৈরি হয়েছে। তাঁর মন্তব্য শুধু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নয়, বাংলার প্রতিটি মহিলাকে অপমান বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস। সন্দেশখালি ঘটনায় অস্বস্তিতে পড়ে বুধবার অভিজিৎ গঙ্গোপাধ্যায় এমন মন্তব্য করেন যা নিয়ে তৃণমূল কংগ্রেস নির্বাচন কমিশনের কাছে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।

বাংলার মুখ্যমন্ত্রীকে কুকথা বলে যে বিতর্ক তৈরি করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় তার জবাব দিয়েছে তৃণমূল কংগ্রেসও। মহিলা তৃণমূল সভানেত্রী তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “অভিজিৎ গঙ্গোপাধ্যায় সভ্যতার সমস্ত সীমা ছাড়িয়ে যাচ্ছেন। এমন ভাষা আপনার মুখে শোনা যাচ্ছে যে, মানুষ আর আপনাকে মানুষ ভাবছেন না। মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে আপনি যে কথা বলেছেন, সেটা কোনও ভদ্র মানুষ বলতে পারে বলে আমরা বিশ্বাস করি না। আপনি তো বোঝেন ভুল। কেউ রেখা পাত্র বা সন্দেশখালির মহিলাদের ২ হাজার টাকায় কেনা বা তাদের দরের কথা বলেনি। আমরা বলেছি, ২ হাজার টাকা দিয়ে তাঁদের ভুল বুঝিয়ে ঘুঁটি করা হয়েছে একটি চক্রান্ত করার জন্য। মেয়েদের সম্ভ্রম কীভাবে রক্ষা করতে হয় সেটা আমরা জানি।”

অভিজিৎকে ভদ্রতার পাঠ দিয়ে চন্দ্রিমার সংযোজন, “আপনি তো মহিলাদের সবকিছু জানেন। কে বিউটি পার্লারে যায়। কে সৌন্দর্য করেন। আপনি তো মহিলাদের সব খবর রাখছেন। আপনাকে বলতে চাই ভদ্রতার সীমা রেখার মধ্যে থাকুন, তা লঙ্ঘন করবেন না। অন্যের দিকে যে আঙুল তুলছেন, সেটা ঘুরে আপনার দিকে উঠবে। বিচারপতির আসনে বসে আপনি তো স্বীকার করেছেন, কাদের সঙ্গে কথা বলতেন। একটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য এই ধরনের কথা বলবেন না। বাংলার মানুষ এটা মেনে নেবেন না। ভদ্রভাবে থাকুন। ভদ্র কথা বলুন।”

রাজ্যের মন্ত্রী শশী পাঁজা বলেন, “এটা আমার কল্পনার বাইরে! এটা বিজেপির রাজনীতি নয় এটা অশ্লীলতার মধ্যে একটি লজ্জাজনক নিমজ্জন!”

তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য তাঁর প্রতিদ্বন্দ্বী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে তীব্র ভাষায় নিন্দা করে বলেন, সন্দেশখালির মহিলাদের মর্যাদার মূল্য দেওয়ার পরে, বিজেপি নেতারা ভারতের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর সততার জন্য একটি আর্থিক মূল্য চাপিয়ে দিচ্ছেন। নিশ্চিন্ত থাকুন, বাংলার মহিলারা তাঁদের প্রিয় দিদির প্রতি বারবার করা এই অপমানের প্রতিশোধ নিতে চলেছে!”

তৃণমূল কংগ্রেসের সহ–সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, “অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের উচিত নিজেকে একবার আয়নার সামনে দাঁড় করানো। তিনি কলকাতা হাইকোর্টের বিচারপতির চেয়ারটা কলঙ্কিত করেছেন। বিচারপতির চেয়ারে বসে পয়সা নিয়েছেন শুভেন্দু অধিকারির কাছ থেকে। সেই মতো রায়ও দিয়েছেন। আজ এটা প্রমাণিত। তিনি নিজেই বলেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি থাকাকালীন বিজেপির সঙ্গে নেগোশিয়েশন করেছিলেন। কী সেই নেগোশিয়েশন? কীভাবে নিজের চেয়ারটা বিক্রি করেছিলেন বিজেপির কাছে তা জানা প্রয়োজন। ভারতের আইনের ইতিহাসে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ধরা হবে নোংরা, দুর্নীতিপরায়ণ এক চরিত্র হিসেবে।’”

আরও পড়ুন- নিজের স্ত্রীকে অপমান করে, নারীদের উন্নয়ন কী করবে! ‘বাংলাভাগের চক্রী’ সৌমিত্রকে ধুয়ে দিলেন অভিষেক

Previous articleনিজের স্ত্রীকে অপমান করে, নারীদের উন্নয়ন কী করবে! ‘বাংলাভাগের চক্রী’ সৌমিত্রকে ধুয়ে দিলেন অভিষেক
Next articleমালদহে বাজ পড়ে মর্মান্তিকভাবে মৃত ১১, দু’লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা